আমবাসাকে হারিয়ে সেমিফাইনালে কৈলাসহর

এই খবর শেয়ার করুন (Share this news)

দেবপ্রসাদ সিন্হার দুর্দান্ত অলরাউণ্ডার পারফরম্যান্স সৌজন্যে রাজ্যভিত্তিক সিনিয়র ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার ছাড়পত্র অর্জন করে নেয় কৈলাসহর । নরসিংগড়ের পুলিশ ট্রেনিং একাডেমি মাঠে আজ টুর্নামেন্টের চতুর্থ কোয়ার্টার ফাইনালে কৈলাসহর ও আমবাসা মুখোমুখি হয় । কিন্তু কৈলাসহরের বিশাল স্কোরের সামনে আমবাসা সহজ আত্মসমর্পণ করে বসে । ম্যাচে কৈলাসহর প্রথম ব্যাটিং করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৩ রানের বড় স্কোর গড়ে । এর জবাবে আমবাসা ৩২.২ ওভার খেলে মারাত্মক ব্যাটিং ব্যর্থতায় ১২১ রানই তুলতে পারে । ১৭২ রানের জয় তুলে টুর্নামেন্টের চতুর্থ দল হিসাবে সেমিফাইনালে পৌঁছে যায় । আগামীকাল এমবিবি স্টেডিয়ামে ফাইনাল খেলার ছাড়পত্র অর্জনের জন্য কৈলাসহর মোহনপুরের মুখোমুখি হয় ।

অন্যদিকে পুলিশ ট্রেনিং একাডেমি মাঠে মুখোমুখি হবে সদর ও উদয়পুর । আজকের ম্যাচের ম্যাচের উল্লেখযোগ্য ঘটনা ছিল দেবপ্রসাদ সিন্হার ব্যাটে ৫৯ বলে ৭১ রান ও বল হাতে ৩৪ রানে চার উইকেট দখল । পাশাপাশি দলের বড় স্কোরের পেছনে মহম্মদ ইস্তেহারের ৬০ রানও উল্লেখ্য । তার আগে এ দিন কৈলাসহর প্রথম ব্যাটিং করার সুযোগ পায় । সেন্টু সরকার ১২ অর্কপ্রভ সিন্‌হা ৩৩ ( ৩ × ৪ , ১ × ৬ ) আউট হলে দলের হাল ধরে নেয় ইস্তেহার ও দেবপ্রসাদ । ইস্তেহার ১০১ বলে ৬০ ( ৮ × ৪ ) করে । দেবপ্রসাদ ৫৯ বলে ৭১ রান করে । যার মধ্যে তিনটি চার ও পাঁচটি ছয় ছিল । দলীয় ২৪৬/৮ দেবপ্রসাদ আউট হয় । মহম্মদ আলবাহার ১৫ বলে ঝড়ো ৪৩ ( ৩ × ৪ , ৪ × ৬ ) রান করলে দলীয় স্কোর ২৯৩/৯ ( ৫০ ওভার ) পৌঁছে । আমবাসার পক্ষে উত্তম কলই ( ১০-০ ৪২-৩ ) ও মণীশ রুদ্রপাল ( ৮-১-৫১ ২ ) ভালো বোলিংয়ে সাফল্য পায় । ম্যাচ জয় সে সাথে সেমিফাইনালের টিকিট সংগ্রহের জন্য দরকার ৫০ ওভারে ২৯৪ রান । কিন্তু বড় টার্গেটের সামনে খেলতে গেলে ইনিংসের শুরুটা যেমন হওয়ার কথা ছিল তা করতে পারেনি আমবাসা । দলীয় ২২ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আমবাসা । সাগর দেব ৩৩ ( ৫২ ) ( ৪ × ৪ , ১ × ৬ ) ও বিশ্বজিৎ চক্রবর্তী ৩৬ ( ৪৬ ) ( ৪ × ৪ , ১ × ৬ ) । জুটিতে স্কোর ৭৬/৫ পৌঁছে । কিন্তু সাগর আউট হতেই ধস শুরু হয়ে যায় । দলীয় ১০২ রানের মাথায় বিশ্বজিৎ আউট হতেই কৈলাসহরের সেমিফাইনালে যাবার পথ মসৃণ হয়ে যায় । মণীশ রুদ্রপাল ১৪ রান করলে স্কোর ১২১ – এ থেমে যায় । ৩২.২ ওভারই খেলে আমবাসা । ১৭৬ রানে জয় পায় কৈলাসহর । বোলিংয়ে দেবপ্রসাদ সিন্হা ( ১০-০ ৩৪-৪ ) , সৈকত ( ৭-০-২৪-২ ) ও বিপ্রজিৎ দেব কাননাগা ( ৪-১-১২-২ ) ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

7 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

8 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

1 day ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

2 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

2 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

2 days ago