নেশামুক্ত ত্রিপুরা গড়ার অভিনব উদ্যোগ!!

 নেশামুক্ত ত্রিপুরা গড়ার অভিনব উদ্যোগ!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ নেশামুক্ত ত্রিপুরা গড়ার লক্ষ্যে এক অভিনব উদ্যোগ গ্রহণ করল রাজ্য যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর। আগামী ২৩শে ডিসেম্বর রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজ্যভিত্তিক বিভিন্ন কর্মসূচী পালন করা হবে। এর মধ্যে গুরত্বপূর্ণ একটি কর্মসূচী হলো ‘খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা’র অধীনে বিভিন্ন ক্লাবে ক্রীড়া সামগ্রী প্রদান করা। সারা রাজ্যে প্রায় দেড় হাজার ক্লাবকে ক্রীড়া সামগ্রী প্রদানের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে রাজ্য ক্রীড়া দপ্তরের পক্ষ থেকে। যুব সমাজকে খেলার প্রতি আকৃষ্ট করে নেশার কবল থেকে মুক্ত করাই এই কর্মসূচীর মূল উদ্দেশ্য। সোমবার মহাকরণে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।
আগামী ২৩শে ডিসেম্বর স্বামী বিবেকানন্দ ময়দানে এই কর্মসূচীর সূচনা করা হবে এবং এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতীকী হিসেবে কয়েকটি ক্লাবকে বিভিন্ন ক্রীড়া সামগ্রী তুলে দেওয়া হবে।
উল্লেখ্য, এদিন বিকেলে রাজধানীর উমাকান্ত স্কুল মাঠ থেকে একটি র‍্যালী শুরু হবে এবং রাজধানীর বিভিন্ন পথ পরিক্রমা করে স্বামী বিবেকানন্দ ময়দানে এসে জিমায়েত হবে। এরপর সেখানে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হবে রাজ্য যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে। এই সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশিষ্ট সংগীত শিল্পী সোনু নিগম।
এছাড়াও এই সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি রাজ্যে এই প্রথমবারের মতো একটি দ্রোন শো’র আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ক্রীড়া দপ্তরের তরফে। মূলত আইআইটি-র পাস আউট স্টুডেন্টদের দিয়ে করানো হবে এই শো। ১০-১২ টি স্লাইড প্রদান করা হবে রাজ্য সরকারের তরফে যার পরিপ্রেক্ষিতে এই শো দেখানো হবে। এদিনের এই দ্রোন শো-তে একসঙ্গে আড়াইশ দ্রোন ব্যবহার করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী শ্রী চৌধুরী। এদিনের এই অনুষ্ঠান সকলের জন্য উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.