মাতিয়ে গেলেন শিল্পী সোনু নিগম

 মাতিয়ে গেলেন শিল্পী সোনু নিগম
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে শুক্রবার নেশামুক্ত ত্রিপুরার গড়ার লক্ষ্যকে সামনে রেখে এক আনন্দমুখর অনুষ্ঠানের সাক্ষী হয়ে রইল আগরতলাবাসী। ‘খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা’ শীর্ষক এই অনুষ্ঠানের কেন্দ্রবিন্দু ছিলেন সংগীত জগতের সনামধন্য শিল্পী সোনু নিগম। রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে আয়োজিত এই অনুষ্ঠানে একের পর এক তাঁর সুরেলা কণ্ঠ মুগ্ধ করেছে হাজার হাজার শ্রোতাকে।

নেশামুক্ত ত্রিপুরা গড়ার স্বপ্নকে বাস্তবায়িত করার পক্ষেও সওয়াল করেন শিল্পী। অনুষ্ঠানের সূচনা করে রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা বলেন, রাজ্যকে নেশামুক্ত গড়ার লক্ষ্যে এক মাস আগে থেকেই শুরু হয়েছিলো ‘খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা ‘ কর্মসূচি। শুক্রবার এরই সমাপনী হিসেবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সার্বিকভাবে এই অনুষ্ঠানের উদ্দেশ্য যাতে সফলভাবে বাস্তবায়িত হয় এজন্য রাজ্যের যুব সমাজকে সচেতন হবার কথা বলেন তিনি।

উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মণ বলেন, ভারতবর্ষের সবচেয়ে বড় শক্তি হচ্ছে যুব শক্তি। আর এই যুব শক্তিকেই সংগঠিত করে নেশার বিরুদ্ধে লড়াই করতে হবে।যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, নেশার বিরুদ্ধে যুব সমাজকে জাগ্রত করতেই এই কর্মসূচির আয়োজন করা হয়। গত একমাসব্যাপী এই লক্ষ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে জেলা এবং বিভিন্ন মহকুমাস্তরেও নানা কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার এই সমাপনী অনুষ্ঠান। রাজ্যের দেড় হাজার ক্লাবকে ক্রীড়া সামগ্রী প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

IMG_20221224_191412

এদিন অনুষ্ঠানে প্রতিকী হিসাবে আগরতলার কুড়িটি ক্লাবের হাতে নানা ক্রীড়া সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়া প্রথমবারের মতো রাজ্যে একটি ড্রোন লাইট শোএর আয়োজন কটা হয়। আইআইটি দিল্লীর সৌজন্যে এই শো প্রদর্শিত হয়। এরপর রাত এগারটা পর্যন্ত চলে খ্যাতনামা সঙ্গীত শিল্পীর গানের আসর। তার আগে রাজ্যের প্রতিভাবান সঙ্গীত শিল্পীরা মন মাতানো গাম পরিবেশন করে।

দুপুরে রাজধানী আগরতলার উমাকান্ত একাডেমির সামনে থেকে নেশার বিরুদ্ধে আওয়াজ তুলে একটি র‍্যালিও অনুষ্ঠিত হয়। ‘খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা’ কর্মসূচির অঙ্গ হিসাবে আয়োজিত এই র‍্যালির অগ্রভাগে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা, তথ্য সংস্কৃতি, যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, মেয়র দীপক মজুমদার সহ বিভিন্ন সমাজসেবী এবং বিশিষ্টজনেরা।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.