থানসাই তিপ্রাসাদের ভাগ্য বদল করতে পারবেঃ প্রদ্যোত কিশোর

 থানসাই তিপ্রাসাদের ভাগ্য বদল করতে পারবেঃ প্রদ্যোত কিশোর
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। নির্বাচনের হাতেগোনা আর মাত্র কিছুদিন বাকি। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই রাজ্যের সবকটি রাজনৈতিক দল তৎপর হয়ে উঠছে। মূলত আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যের শাসক দল থেকে শুরু করে সবকটি বিরোধী রাজনৈতিক দল তাদের নিজেদের দলের মনোনীত প্রার্থীদের জয়ী করা এবং ক্ষমতা দখলের লক্ষ্য নিয়ে জোরদার প্রচার চালিয়ে যাচ্ছে। তারই অঙ্গ হিসাবে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী সোমবার দুপুর নাগাদ তিপ্রামথার আহব্বানে তেলিয়ামুড়া মহকুমার অন্তর্গত কল্যাণপুর, তেলিয়ামুড়া এবং কৃষ্ণপুর তিনটি কেন্দ্রের মথার প্রার্থীদের সমর্থনে কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত চাকমাঘাট ব্যারেজ প্রাঙ্গনে এক সারা জাগানো জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিনের এই জনসমাবেশ শুরুর আগে তেলিয়ামুড়া চিত্রাঙ্গদা কলা কেন্দ্র থেকে এক সুবিশাল মিছিল তেলিয়ামুরা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে চাকমাঘাটে সভাস্থলে গিয়ে পৌঁছায়। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তিপ্রামথা সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিসির ইএম কমল কলই সহ মথা দলের বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্বরা। চাকমাঘাটে ভাষণ দিতে গিয়ে মথা সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মন নিজেদের অধিকার সুরক্ষায় ঐক্যবদ্ধভাবে আগামী দিনে মথার প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানান। অভিযোগ করে বলেন, স্বাধীনতার ৭৫ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত সমস্ত রাজনৈতিক দলগুলো ত্রিপুরা রাজ্যের জনজাতিদের বঞ্চিত করে চলেছে নিরন্তর ভাবে।

আর না, অনেক হয়েছে। এবার নিজেদের সাংবিধানিক অধিকার লড়াই এর স্বার্থে জনজাতিরা শেষ দেখে ছাড়বে বলে এক প্রকার হুমকি দেন প্রদ্যুত কিশোর মানিক্য। অন্যদিকে প্রদ্যুৎ কিশোর দাবি করেন, বিগত বিধানসভা নির্বাচনের আগে এই রাজ্যের বিজেপি এবং আইপিএফটি সম্মিলিতভাবে জনজাতিদের একপ্রকার বিভ্রান্ত করে ক্ষমতায় এসে জনজাতি সহ সমস্ত অংশের মানুষের আর্থসামাজিক ব্যবস্থা নিয়ে ছিনিমিনি খেলেছে। বর্তমানে তিনি যতদিন পর্যন্ত না তিপ্রাসাদের সাংবিধানিক অধিকার অর্জন করা যাচ্ছে, ততদিন লড়াইয়ের ময়দানে থাকছেন বলে জানালেন প্রদ্যুৎ কিশোর। অপরদিকে এই সভা থেকে আরো একবার গ্রেটার তিপ্রাল্যান্ড আদায়ের পক্ষে তিনি বক্তব্য রাখেন। তিনি আরো বলেন, যদি সম্মিলিতভাবে লড়াই আন্দোলন করা যায় তবেই একমাত্র সাংবিধানিক অধিকার অর্জন করা যাবে। জমায়েতে জনজাতি লোকজনদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.