ফল ঘোষণার পর নতুন সরকার গঠিত হবে রাজ্যে: জিতেন

 ফল ঘোষণার পর নতুন সরকার গঠিত হবে রাজ্যে: জিতেন
এই খবর শেয়ার করুন (Share this news)

গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন শান্তিপূর্ণভাবে হলেও নির্বাচন পরবর্তী সন্ত্রাসের খবর উঠে আসছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। এধরনের বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে শাসক থেকে শুরু করে বিরোধী দলগুলো একে অপরকে দোষারোপ করছে। অভিযোগ পাল্টা অভিযোগে সরগরম রাজ্য রাজনীতি। কখনও শাসকদল বিজেপি অভিযোগ করছে বাম-কংগ্রেসের বিরুদ্ধে আবার কখনো বাম-কংগ্রেস অভিযোগের তীরে বিঁধছে শাসকদল বিজেপি-কে।
মঙ্গলবার সিপিআইএম-এর রাজ্য কমিটির কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে শাসকদলকে বিঁধলেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। এদিন তিনি বিজেপির বিরুদ্ধে সরাসরি অভিযোগ করে বলেন, এরাজ্যের শাসকদল জনবিচ্ছিন্ন একটি রাজনৈতিক দল, রাজ্যের জনগনের প্রতি দায়বদ্ধতা তাদের সম্পূর্ণরূপে হারিয়ে গেছে। এছাড়াও তিনি আরও অভিযোগ করেন, শান্তিরবাজারে শাসকদলের একটা অংশ গিয়ে রাত ১০ টার পর স্ট্রংরুমের চারপাশে ঘোরাফেরা করতে থাকে এবং সেখানে ভারত মাতা কি জয় এবং জয় শ্রী রাম বলে ধ্বনি দিতে থাকে। আবার এর পরের দিন তেলিয়ামুড়ায় নির্বাচন কমিশনের জাল পরিচয়ধারী এক ব্যক্তি গভীর রাতে এসে স্ট্রং রুমে প্রবেশের চেষ্টা করে। এই সমস্ত অভিযোগ টেনে এদিন নির্বাচন কমিশনের কাছে নিরপেক্ষভাবে গননার কাজ সম্পন্ন করার অনুরোধ জানান শ্রী চৌধুরী।
তিনি আরও বলেন, সরব প্রচার শেষ হওয়ার পর রাজ্যের বেশ কয়েকটি বিধানসভা কেন্দ্রে অন্যান্য নির্বাচনগুলোর ন্যায় অনেক বেশি পরিমাণে ভয়-ভীতি দেখানো থেকে শুরু করে বিভিন্ন এলাকায় গভীর রাত পর্যন্ত বোমাবাজি হয়েছে। এতোকিছু সত্বেও ৯০% র বেশি ভোট পড়েছে। মানুষ যেভাবে এই নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে, এটাই প্রমান করে দেয় আগামী ২ রা মার্চ কী ফলাফল হতে চলেছে। এছাড়াও তিনি অন্যান্য বিভিন্ন বিষয়কে টেনে শাসকদলের বিরুদ্ধে অভিযোগ তোলেন শ্রী চৌধুরী। পাশাপাশি তিনি একপ্রকার নিশ্চিত হয়েই বলেন যে, আগামী ২ মার্চ নির্বাচনের ফলাফল ঘোষণা হবে এবং এরপর নতুন সরকার গঠিত হবে। এই নির্বাচনে মানুষ ভোট দিয়েছে শান্তি এবং সম্প্রীতির পক্ষে, এখানে কোনো অবস্থাতেই যেন বিগত পাঁচ বছরের পুনরাবৃত্তি না ঘটে তারও আহবান জানান তিনি। পাশাপাশি এদিন রাজ্যের সমস্ত অংশের মানুষের পক্ষ থেকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহবান জানান জিতেন্দ্র চৌধুরী।
এদিনের সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম দলের আহ্বায়ক নারায়ণ কর। তিনিও এদিন স্ট্রংরুমে ইভিএম-এর সুষ্ঠু পর্যবেক্ষণের মধ্য দিয়ে নিরপেক্ষ ফল ঘোষণার দাবি জানান।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.