ফের মহার্ঘ রান্নার গ্যাস, একলাফে দাম বাড়লো ৫০ টাকা!!!

 ফের মহার্ঘ রান্নার গ্যাস, একলাফে দাম বাড়লো ৫০ টাকা!!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। মাস পয়লাতেই দুঃসংবাদ। মধ্যবিত্ত ও আমজনতার কপালে দুশ্চিন্তার ছাপ বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। এক ধাক্কায় বাড়ানো হলো ৫০ টাকা। গত মাসে যে রান্নার গ্যাসের ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ছিল ১১৮৩ টাকা, তা বেড়ে দাঁড়াল ১২৩৩.৭৮ টাকা। শুধু ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দামই নয়, বাণিজ্যিক গ্যাসের দামও বাড়ানো হয়েছে। এক ধাক্কায় বাড়ানো হয়েছে সিলিন্ডার পিছু ৩২৯ টাকা।
গত বছরই ভর্তুকি কমানোর অছিলায় পেট্রোল-ডিজেলের দাম দফায়-দফায় বাড়িয়ে মুনাফা লুটেছিল তেল সংস্থাগুলি। দেশের বিভিন্ন শহরে ডিজেল ও পেট্রোলের মতো জ্বালানির দাম সেঞ্চুরি হাঁকিয়েছিল। সাধারণ মানুষকে কিছুটা সুরাহা দিতে বিভিন্ন রাজ্য সরকার নিজেদের প্রাপ্য সেস মকুব করে কিংবা কমিয়ে পেট্রোল-ডিজেলের দাম কিছুটা কমিয়েছিল। কিন্তু তাতে নিত্য প্রয়োজনীয় জিনিসের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি রোখা যায়নি। জানুয়ারি মাসে খুচরোর মূল্যবৃদ্ধি ৬ দশমিক ৫২ শতাংশে পৌঁছে গিয়েছিল। খাদ্যদ্রব্যের দাম আগের মাসের তুলনায় ৪০ শতাংশ বেড়েছিল।
মড়ার উপরে খাঁড়ার ঘা-এর মতো বুধবার সকালে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির পক্ষ থেকে রান্না ও বাণিজ্যিক গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা করা হয়েছে। এখন আবার একলাফে ৫০ টাকা বৃদ্ধি হলো গ্যাসের দাম।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.