স্কুলে মর্জি মাফিক আসা-যাওয়া, এইচ এম সহ ১৭ জনকে শোকজ!

 স্কুলে মর্জি মাফিক আসা-যাওয়া, এইচ এম সহ ১৭ জনকে শোকজ!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। বিদ্যালয়ে নির্দিষ্ট সময়ে উপস্থিত থেকে শিক্ষক শিক্ষিকাদের শিক্ষাদান সংস্কৃতি কোন জায়গায় এসে দাঁড়িয়েছে, তা সরোজমিনে প্রত্যক্ষ করলেন দক্ষিণ জেলার জেলা শিক্ষা আধিকারিক সহ পদস্থ আধিকারিকরা। স্কুল টাইম শেষ হওয়ার আগেই পুরো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে শিক্ষক শিক্ষিকারা বাড়িতে চলে যায়। স্কুলে মাত্র একজন গ্রুপ ডি কর্মী উপস্থিত। ঘটনায় স্কুল ইনচার্জ সহ এই স্কুলের ১১ জন শিক্ষক-শিক্ষিকাকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে বৃহস্পতিবার। শুধু তাই নয় আরো একটি স্কুলের প্রধান শিক্ষক অনুপস্থিত। আগাম কর্তৃপক্ষকে জানানো ছাড়াই ওই স্কুলের আরো পাঁচজন শিক্ষক দুপুরেই বাড়িতে চলে যায়।

এ নিয়েও অভিযোগ আসে এলাকাবাসীর পক্ষ থেকে। শোকজ নোটিশ বৃহস্পতিবার একই দিনে পাঠানো হয় প্রধান শিক্ষক সহ ৬ জন শিক্ষককেও। দুটি স্কুল থেকে স্কুল হাজিরায় অনিয়মের অভিযোগে মোট ১৭ জন শিক্ষক শিক্ষিকাকে শোকজ নোটিশ ধরিয়ে দেওয়া হয়েছে ।
দক্ষিণ জেলা শিক্ষা আধিকারিক সুবীর মজুমদার সহ দপ্তরের আরো পদস্থ আধিকারিকরা বুধবার দুপুরের পরে বিলোনিয়া মহকুমার অধীন আজগর রহমানপুর হাই স্কুল এবং রাঙ্গামুড়া হাই স্কুল আচমকা পরিদর্শনে যান। রাঙ্গামুরা হাইস্কুলে এসে দেখেন স্কুল টাইম শেষ হওয়ার আগেই স্কুল বন্ধ হয়ে গেছে। কোন শিক্ষক শিক্ষিকা নেই। শুধুমাত্র একজন গ্রুপ ডি কর্মী স্কুলে দেখা যায়। অথচ স্কুল শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই এই ঘটনায় বিস্ময় প্রকাশ করেন পদস্থ আধিকারিকরা।

টিচার ইনচার্জ সহ এই স্কুলের মোট ১১ জন শিক্ষক-শিক্ষিকাকে কি কারনে স্কুল বন্ধ করে সবাই বাড়িতে চলে যায় নির্ধারিত সময়ের আগেই। তার জন্য কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বৃহস্পতিবার। বিলোনিয়া ভবানীপুর অজগর রহমান পুর হাই স্কুলেও পদস্থ আধিকারিকরা আচমকা পরিদর্শনে এসে শিক্ষক-শিক্ষিকাদের হাজিরা খাতা পরীক্ষা করে দেখতে পান, স্বাক্ষর আছে অথচ পাঁচজন শিক্ষক স্কুলে উপস্থিত নেই। অন্যদিকে প্রধান শিক্ষকও নেই। প্রধান শিক্ষক অনুপস্থিতির বিষয়ে আগাম অবহিত করা হয়েছিল কিনা তার খোঁজখবর নেয়া হয়। কিন্তু এ বিষয়েও কোন নথিপত্র নেই। একজন গেজেটেড অফিসার আগাম কর্তৃপক্ষকে জানানো ছাড়া স্কুলে অনুপস্থিতির ঘটনায় শিক্ষা দপ্তরের পদস্থ আধিকারিকরা বিস্ময় প্রকাশ করেন। প্রধান শিক্ষক সহ এই বিদ্যালয়ের মোট ৬ জন শিক্ষককে শোকজ পাঠিয়ে দেওয়া হয়েছে বৃহস্পতিবার। দক্ষিণ জেলা শিক্ষা দপ্তর থেকে No.F2(45)-EDN(S)/GEN/2013/91-96, 97-99, 100-104, এই সেহা মুলে প্রধান শিক্ষক সহ সংশ্লিষ্ট দুটি স্কুলের মোট ১৭ জন শিক্ষক-শিক্ষিকাকে কারন দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। আগামী তিন দিনের মধ্যে এর উত্তর পাঠানোর জন্য নির্দেশ দেয়া হয় জেলা শিক্ষা আধিকারিক দপ্তর থেকে।
উল্লেখ্য, কিছুদিন আগেও আচমকা পরিদর্শনে বিলোনিয়া ইস্ট সাড়াসীমা বিদ্যালয়ের সাতজন শিক্ষককে স্কুলে অনিয়মিত হাজিরায় অভিযোগে শোকজ করা হয়।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.