ড. বি আর আম্বেদকার জন্ম জয়ন্তী উদযাপন

 ড. বি আর আম্বেদকার জন্ম জয়ন্তী উদযাপন
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি || সারা দেশের সাথে শুক্রবার নানা কর্মসূচির মাধ্যমে রাজ্যেও পালন করা হয় সংবিধান প্রণেতা বাবা সাহেব আম্বেদকরের ১৩৩ তম জন্মজয়ন্তী। এদিন সকালে রবীন্দ্রভবন থেকে একটি শোভাযাত্রা বের হয় । শোভাযাত্রায় অংশগ্রহণ করেন তপশিলি কল্যান মন্ত্রী সুধাংশু দাস, বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রী সহ অন্যান্যরা। ত্রিপুরার তপশিলি জাতি সমন্বয় সমিতির উদ্যোগে বাবাসাহেব আম্বেদকরের ১৩৩ তম জন্মবার্ষিকী পালন করা হয় প্যারাডাইস চৌমুহনী তে। তপশিলি জাতি কল্যাণ দপ্তরের উদ্যোগে স্টেট মিউজিয়াম উজ্জয়ন্ত প্রাসাদে ডঃ বি আর আম্বেদকরের মূর্তিতে পুষ্পার্ঘ অর্পণ করেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। এছাড়া উপস্থিত ছিলেন মন্ত্রী সুধাংশু দাস আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, প্রাক্তন অধ্যক্ষ রেবতী দাস সহ অন্যান্যরা।
এদিন ভারতীয় জনতা পার্টি তপশিলি জাতি মোর্চার উদ্যোগে বাবা সাহেব আম্বেদকরের জন্মদিন উদযাপন করা হয়। বিজেপি প্রদেশ কার্যালয়ে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা, বিজেপি রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্যী এবং তপশিলি জাতি মোর্চার রাজ্য সভাপতি টুটন দাস সহ বিজেপির অন্যান্য কার্যকর্তারা।
প্রদেশ কংগ্রেস এস সি সেলের উদ্যোগেও বাবাসাহেব আম্বেদকরের জন্মবার্ষিকী পালন করা হয় প্রদেশ কংগ্রেস ভবনে। উপস্থিত ছিলেন এসি সেলের চেয়ারম্যান নিরঞ্জন দাস, প্রদেশ কংগ্রেস সম্পাদক জয়দীপ ভট্টাচার্য সহ অন্যান্যরা। ডঃ বি আর আম্বেদকরের ১৩৩ তম জন্মদিন উপলক্ষে শুক্রবার মহাকরণ ও বিধানসভা ভবন প্রাঙ্গণে আম্বেদকরের মর্মর মূর্তির ভিত্তিপ্রস্থর স্থাপন করেন মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা। উপস্থিত মন্ত্রী সুধাংশু দাস, বিধানসভার উপাধ্যক্ষ রামপ্রসাদ পাল, মুখ্যসচেতক কল্যাণী রায় সহ অন্যান্যরা।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.