বড়সড় স্বস্তি ইমরানের ২ সপ্তাহের জামিন মঞ্জুর

 বড়সড় স্বস্তি ইমরানের ২ সপ্তাহের জামিন মঞ্জুর
এই খবর শেয়ার করুন (Share this news)

সাময়িক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামাবাদ হাইকোর্ট শুক্রবার আগামী দুই সপ্তাহের জন্য ইমরান খানকে জামিন মঞ্জুর করেছে। একই সাথে হাইকোর্ট জানিয়ে দিয়েছে আগামী সতেরো মে পর্যন্ত ইমরান খানকে গ্রেপ্তার করা যাবে না। সেই মামলাগুলি ৯ মে-র পরে হলে সেক্ষেত্রে কোনভাবেই এই মামলাগুলিতে ইমরানকে গ্রেপ্তার করা যাবে না। উল্লেখ্য, গতকালই পাক সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেপ্তারিকে অবৈধ বলেছিলো। একই সাথে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, হাইকোর্টেই এই মামলার নিষ্পত্তি করতে হবে এবং হাইকোর্টের রায় চূড়ান্ত বলেই মানতে হবে।প্রসঙ্গত, গত মঙ্গলবার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে কোর্ট চত্বর থেকেই গ্রেপ্তার করা হয়। দুর্নীতি মামলায় তাকে নাটকীয়ভাবে গ্রেপ্তার করা হয়। সুপ্রিম কোর্ট গতকাল ইমরান খানকে গ্রেপ্তারের প্রক্রিয়ায় চূড়ান্ত অসন্তোষ ব্যক্ত করে। এদিন ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতির বেঞ্চ আল-কাদির ট্রাস্টের আবেদনটির শুনানি গ্রহণ করে। বিচারপতি মিয়ানগুল হাসান ঔরঙ্গজেব এবং বিচারপতি সমন রাফাত ইমতিয়াজ এই মামলাটির শুনানি গ্রহণ করে জানান, গত ৯ মে-র পর থেকে কোনও মামলায় ইমরান খানবে আগামী সতেরো মে পর্যন্ত গ্রেপ্তার কর যাবে না। একই সাথে হাইকোর্টের বেঞ্চ নির্দেশ দিয়েছে তেহরিক-ই ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খানকে তার বাড়িতে পৌঁছানো পর্যন্ত কড়া নিরাপত্তা প্রদান করতে হবে। অপর একটি খুনের মামলায় ইমরান খানের জামিন আগামী ২২ মে পর্যন্ত মঞ্জুর করে হাইকোর্ট। জিলে শাহ নামের এক পিটিআই সমর্থক গত মার্চ মাসে খুন হয়েছিলেন যখন পুলিশ ইমরানকে গ্রেপ্তারের জন্য তার লাহোরের বাড়িতে অভিযান চালিয়েছিলো।
উল্লেখ্য, ইমরান খানকে গত মঙ্গলবার গ্রেপ্তারের পরপরই দেশজুড়ে ব্যাপক রাজনৈতিক হিংসা ছড়িয়ে পড়ে। ব্যাপক হাঙ্গামা শুরু হয় দেশজুড়ে। এদিকে ইমরান খান শুক্রবারও জানিয়ে দেন যে যদি তাকে গ্রেপ্তার করা হয় পুনরায় তাহলে ফের দেশজুড়ে হিংসা ছড়িয়ে পড়বে।
এদিন ইসলামাবাদ হাইকোর্টে কড়া নিরাপত্তার মধ্যে ইমরান খানকে আনা হয়। তার বায়োমেট্রিক পরিচিতি চেক করেই তবে হাইকোর্ট চত্বরে প্রবেশ করানো হয় তাকে। নিরাপত্তার কারণে এদিন হাইকোর্টে দুই ঘন্টা পর শুনানি শুরু হয়। এর আগে শুনানি শুরুর আগে দুই বিচারপতি তদের শুনানি প্রক্রিয়া স্থগিত করে বাইরে চলে যান। কেননা, ইমরানপন্থীরা তখন বাইরে প্রবল স্লোগান তোলে। এরপর বিচারপতিরা ঠিক করেন যে, শুক্রবারের প্রার্থনার পরই কোর্টের কাজ শুরু হবে। প্রসঙ্গত, ন্যাশনালঅ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর টিম সম্প্রতি ইমরান খানকে গ্রেপ্তার করে। দেশের প্রায় পঞ্চাশ বিলিয়ন জাতীয় তহবিল একটি ট্রাস্টের মাধ্যমে লুট করেছে ইমরান বলে অভিযোগ এবং এই অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.