ডাবল ইঞ্জিন জমানায় ছড়া পারাপারের দৃশ্য দেখে জনগন আসছেন!!

 ডাবল ইঞ্জিন জমানায় ছড়া পারাপারের দৃশ্য দেখে জনগন আসছেন!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। ভারত সরকারের অধীনস্থ নির্মান সংস্থা এনএইচআইডিসিএলের চুড়ান্ত গাফিলতির কারনে সোনাছড়ার উপরে জোরাতাপ্পি দিয়ে নির্মিত বক্স কালর্ভাটটি ফের মঙ্গলবার রাতের বৃষ্টিতে ভেসে গেছে। ফলে এই বক্স কালভার্ট নির্মাণের কুড়ি দিনের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার অমরপুর মহকুমা সদরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে তিনঘরিয়া, নগ্রাই,কমলাই, ছেচুয়া, তৈছাং তেতুইবাড়ি, অম্পিনগর এবং তৈদুর বিস্তীর্ন এলাকার জনজাতি অধ্যুষিত গ্রাম গুলো। একই কারনে অমরপুর- অম্পিনগর,তৈদু ভায়া তেলিয়ামুড়া সড়কে যানবাহন চলাচল ফের বন্ধ হয়ে যাওয়ায় ওই সড়কে যাতায়াতকারী নিত্য যাত্রী,শিক্ষক- কর্মচারী সহ যানবাহন চলাকরা চুড়ান্ত দুর্ভোগের সম্মুখীন।

আর এর সুযোগে বৃষ্টির জলে টইটম্বুর সোনাছড়ার জলে কলা গাছের তৈরি ভেলা নামিয়ে আটকে পরা নিত্য যাত্রীদের কাছ থেকে মাথা পিছু কুড়ি টাকা করে কামিয়ে নিচ্ছে সংশ্লিষ্ট এলাকার শাসক দলের একশ্রেনীর মাতব্বররা। বিষয়টি নিয়ে নিত্যযাত্রীদের মধ্যে ক্ষোভ চরমে উঠলেও মহকুমা প্রশাসন বেখবর। কোন প্রকার কার্যকরী ভূমিকা নেই নির্মান সংস্থারও। আবার কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়েই স্টিল ব্রিজের রেলিং ধরে পারাপার হচ্ছেন।
গত বছরের ২২ ডিসেম্বর অমরপুর- অম্পিনগর,তৈদু ভায়া তেলিয়ামুড়া সড়কের রঞ্জিত কলোনিস্হিত সোনাছড়ার উপরে নির্মিত স্টিল ব্রিজটি ভেঙে পড়ে। একটি অতিরিক্ত পন্য বোঝাই লড়ি পারাপার করার সময় গাড়ি সহ ভেঙ্গে পরে এই স্টীল ব্রীজটি। এরপর থেকে এই সড়কে নিত্য যাতায়াতকারীদের চরম দুর্ভোগ শুরু হয়। কিন্তু কোন এক অজ্ঞাত কারণে সমস্যার স্হায়ী সমাধানের উদ্যোগ নেওয়া হচ্ছে না। শুধু জোড়া তালি দেওয়া হচ্ছে। অথচ এই জোড়াতালি দিতে গিয়ে যে অর্থ ব্যয় করা হচ্ছে, তাতে স্হায়ী সমাধান হয়ে যেতো। এই পরিস্থিতিতে যেকোনো সময় ক্ষোভের বহিঃপ্রকাশ আছড়ে পড়ার আশঙ্কা করছে সংশ্লিষ্ট সকলেই।  


   

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.