দলবদলুদের খাতায় নাম লেখালেন প্রশান্ত – আশিস লাল!!

 দলবদলুদের খাতায় নাম লেখালেন প্রশান্ত – আশিস লাল!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। কংগ্রেস থেকে তৃনমূল, তৃণমূল থেকে বিজেপি, বিজেপি থেকে ফের কংগ্রেস। এমন একজন দলবদলু নেতা প্রাক্তন বিধায়ক আশিস কুমার সাহাকে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি পদে নিযুক্ত করায়, কংগ্রেস হাইকমান্ডের বিরুদ্ধে চরম ক্ষোভ উগড়ে দিয়ে পরদিনই কংগ্রেস দল ছেড়ে দিয়েছিলেন প্রাক্তন এ আই সি সি সদস্য এবং ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের মিডিয়া সেলের প্রাক্তন ইনচার্জ প্রশান্ত ভট্টাচার্য। যদিও তার রাজনৈতিক ইতিহাস নিয়ে তেমন কিছু বলার মতো নেই। তবে পরগাছার মতো বড় গাছকে জড়িয়ে ধরে উপরে উঠার কৌশলটা খুব ভালো করেই আয়ত্ত করতে পেরেছেন বীরজিত পন্থী প্রশান্তবাবুও।

সেই কৌশল থেকেই বীরজিত সিনহাকে ভর করে কংগ্রেস দলে নিজের একটা অবস্থান তৈরি করে নিতে পেরেছেন সুযোগ সন্ধানি এই নেতা। ২০২৩ বিধানসভা নির্বাচনের প্রাক্কালে সিপিএমের পদলেহন করতে তাকেও দেখা গিয়েছিল কংগ্রেস নেতা অজয় কুমারের সাথে মেলারমাঠে সিপিএম নেতা জীতেন চৌধুরী, নারায়ন করদের সামনে হাতজোড় করে বসে থাকতে। সেই প্রশান্ত বাবু নিজেই এখন দুই সপ্তাহের মধ্যে জামা বদল করে পদ্ম শিবিরে ঝাপ দিয়েছেন। দলবদলু আশিস কুমার সাহাদের মতো নিজেও দলবদলুর খাতায় নাম লেখালেন। বিজেপিতে সুবিধা করতে না পারলে, কদিন পরেই যে আবার অন্য দলে বা ফের কংগ্রেসে ফিরে যাবেন না- তার কোনও গ্যারান্টি নেই। বিশেষ করে ২০২৪ সালে লোকসভা নির্বাচনে যদি কংগ্রেস ভালো ফল করে, কিংবা কোনও ভাবে যদি কেন্দ্রে মোদি সরকারের পতন ঘটে ,তাহলে এরাই সবার আগে বিজেপি ছেড়ে ফের কংগ্রেসে ফিরে যাবে। এই নিয়ে সন্দেহের কোনও অবকাশ নেই।

একই অবস্থা তৃনমুলী আশিস লাল সিংহের ক্ষেত্রেও। দীর্ঘদিন তৃনমুলে থেকে কিছুই করতে পারেননি। বর্তমানে পশ্চিমবঙ্গে তৃনমুলের অবস্থা এমনিতেই খারাপ। তাই সুযোগ বুঝে আগেই পদ্মবনে নাম লিখিয়ে নিলেন প্রয়াত মুখ্যমন্ত্রী শচীন্দ্রলাল সিংহের পুত্র আশিস লাল সিংহ নিজেও। পিতার নাম ধুয়ে তিনিও রাজনীতির নামে করে খাচ্ছেন। রাজনৈতিক নেতা হিসাবে কোনদিনই তেমন কোনও ইমেজ তৈরি করতে পারেননি। প্রশান্ত ভট্টাচার্য, আশিস লাল সিংহ, দুইজনেই বুধবার বিজেপি দলে সামিল হয়েছেন। তাদের দলে বরণ করে নিয়েছেন প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য এবং মন্ত্রী সুশান্ত চৌধুরী। প্রশান্ত – আশিস পদ্মবনে কতটা হাওয়া পেয়ে নিজেদের মেলে ধরতে পারেন, এখন সেটাই দেখার।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.