জিএসটি’র সঠিক ব্যবহারে সামনের সারিতে ত্রিপুরাঃ নির্মলা

 জিএসটি’র সঠিক ব্যবহারে সামনের সারিতে ত্রিপুরাঃ নির্মলা
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। শুক্রবার দুপুরে দুই দিনের সফরে রাজ্য এলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নির্মলা সীতারামন। এদিন আগরতলা এমবিবি বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান রাজ্যের মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা, রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য, মুখ্য সচিব জে.কে.সিনহা সহ অন্যান্যরা।

এদিন বিকেলে নেতাজি চৌমুহনী স্থিত আয়কর ভবনে নবনির্মিত জিএসটি ভবনের উদ্বোধনী পর্বে আয়োজিত পূজায় অংশগ্রহণ করেন তিনি। এরপর ফলক উন্মোচনের মাধ্যমে নবনির্মিত এই জি এস টি ভবনের উদ্বোধন করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তারপর ঘুরে দেখেন সম্পূর্ণ ভবন।
কেন্দ্রীয় অর্থমন্ত্রী ছাড়াও অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থ দপ্তরের রাজ্য প্রতিমন্ত্রী পঙ্কজ চৌধুরী, রাজস্ব সচিব সঞ্জয় মলহোত্রা, সিবিআইটিসি’র চেয়ারম্যান বিবেক জোহরি।

প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ সহ মঞ্চে উপস্থিত অন্যান্যরা। এরপর মঞ্চে উপস্থিত প্রত্যেককেই পুষ্পস্তবক ও ত্রিপুরেশ্বরী মায়ের মন্দিরের প্রতিকৃতী দিয়ে সম্মান জানানো হয়।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন প্রথমেই ত্রিপুরায় জিএসটি ভবনের উদ্বোধনের বিষয়টি নিয়ে আনন্দ ও খুশি প্রকাশ করেন। তিনি বলেন, প্রত্যেক ব্যবসায়ীকে জিএসটি’র ইতিবাচক দিকগুলি সম্পর্কে অবগত হতে হবে এবং নিজেদের প্রতিষ্ঠানকে জিএসটি নথিভুক্ত করতে হবে।

তিনি আরও বলেন, জিএসটি’র উপযুক্ত ও সঠিক ব্যবহারে নজির স্থাপন করেছে উত্তর-পূর্ব ভারত৷ তার মধ্যে ত্রিপুরা রয়েছে সামনের সারিতে। পাশাপাশি তিনি বলেন, এই জিএসটি ভবনের মাধ্যমে বিশেষভাবে উপকৃত হবে জনগন। নবনির্মিত এই জিএসটি ভবনকে সর্বোচ্চ সীমা পর্যন্ত ব্যবহার করে রাষ্ট্রহিতে নিজেদের যোগদান দিতে সকলের প্রতি আহবান জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। শেষে নবনির্মিত ভবন প্রাঙ্গনে বৃক্ষ রোপণ করেন তিনি।

এরপর এদিনের পরবর্তী কর্মসূচী অনুষ্ঠিত হয় রাজধানীর একটি বেসরকারি হোটেলে। সেখানে ফিতা কেটে ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক পরিচালিত সৌরশক্তি দ্বারা চালিত ভ্রাম্যমাণ এটিএমের উদ্বোধন করেন তিনি। এরপর ১২১ জন ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্কের বিজনেস কোরেসপন্ডেন্সদের সঙ্গে গ্রামীন এলাকার জনসাধারণের উন্নয়ন কিভাবে সম্ভবপর করা যায়, সেসমস্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। পাশাপাশি এদিন এই বেসরকারি হোটেলেই উত্তর-পূর্ব ভারতের বেশ কয়েকটি ব্যাঙ্কিং ক্ষেত্রের আধিকারিকদের নিয়ে গুরত্বপূর্ণ সভায় মিলিত হন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।
দু’দিনের এই সফরে আগামীকাল অর্থাৎ শনিবার ত্রিপুরার আন্তর্জাতিক বাণিজ্য করিডোরগুলি পরিদর্শন করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.