১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আগরতলা- চট্টগ্রাম বিমান পরিষেবা!!

 ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আগরতলা- চট্টগ্রাম বিমান পরিষেবা!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। অবশেষে চালু হতে চলেছে আগরতলা-চট্রগ্রাম আন্তর্জাতিক বিমান পরিষেবা। বলতে গেলে দুর্গাপূজার আগেই রাজ্যবাসী পেতে চলেছে আন্তর্জাতিক বিমান পরিষেবা। খুলে যাচ্ছে আগরতলা – বাংলাদেশের আকাশ পথ । আগামী ১৭ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে আগরতলা থেকে বাংলাদেশে বিমান পরিষেবা। ১৭সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে আগরতলা মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হবে ।

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া সূত্রে এই খবর জানা গেছে। প্রসঙ্গত ২০১২ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রিপুরা সফরকালে বাংলাদেশের সরকারি বিমান বাংলাদেশ থেকে সরাসরি আগরতলা বিমানবন্দরে অবতরণ করেছিল। আগরতলা বিমানবন্দরে সেটিই ছিল প্রথম আন্তর্জাতিক বিমানের অবতরণ। তারপর থেকেই আগরতলা বিমানবন্দর আন্তর্জাতিক বিমান উঠা নামার জন্য প্রস্তুত রয়েছে বলে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার বিষয়টি আলোচনায় উঠে আসে। এরপর ২০১৮ সালে ত্রিপুরায় প্রথম বিজেপি জোট সরকার ক্ষমতায় আসার পর তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রথম আগরতলা থেকে বাংলাদেশ চিটাগাং পর্যন্ত বিমান পরিষেবা চালু করার ঘোষণা দিয়েছিলেন ।

আগরতলা মহারাজা বীর বিক্রম বিমানবন্দরের পরিকাঠামো উন্নয়নের পর গত কয়েক মাস যাবত আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হওয়ার ক্ষেত্রে উভয় দেশের মধ্যে প্রস্তুতি শুরু হয়ে যায়। অবশেষ আগামী ১৭ ই সেপ্টেম্বর(২০২৩) আনুষ্ঠানিকভাবেসেই বিমান পরিষেবার চালু হতে চলছে বলে খবর। সূত্রের দাবি আগরতলা থেকে চিটাগাং আকাশ পথে ভাড়া হতে পারে চার থেকে সাড়ে চার হাজার টাকা। ১৭ সেপ্টেম্বর থেকে আগরতলা চিটাগাং বিমান পরিষেবা চালু করার ক্ষেত্রে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার একটি টুইট বার্তা ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে ঘোরাফেরা করছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.