আরও একটি ত্রিপুরা ভবন হচ্ছে দিল্লীতে।

 আরও একটি ত্রিপুরা ভবন হচ্ছে দিল্লীতে।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-দিল্লীতে আরও একটি ত্রিপুরা ভবন স্থাপন করার লক্ষ্য নিয়ে শুক্রবার দিল্লীর উপরাজ্যপাল বিনয় কুমার সাক্সেনার সাথে দীর্ঘ বৈঠক করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা। মুখ্যমন্ত্রীর অফিস সূত্রে যতদূর জানা গেছে, বৈঠক যথেষ্ট ফলপ্রসু হয়েছে।

সবকিছু ঠিক থাকলে দিল্লীতে হতে চলেছে রাজ্যবাসীর জন্য আরও একটি ত্রিপুরা ভবন। যার লক্ষ্যে এ দিন মুখ্যমন্ত্রী ঘণ্টাখানেকের বেশি সময় ধরে বৈঠক করেছেন দিল্লীর উপরাজ্যপালের সঙ্গে। নতুন ত্রিপুরা ভবনের জন্য দিল্লীর
প্রাণকেন্দ্র দ্বারকাতে একটি প্লট কার্যত বুক করে নিয়েছে রাজ্য সরকার। ওই প্লটের পার্শ্ববর্তী আরেকটি প্লটও
নিতে চাইছে ত্রিপুরা সরকার। এ দিন এই লক্ষ্য নিয়ে মুখ্যমন্ত্রী দীর্ঘ শলা পরামর্শ করেন। বর্তমানে নয়াদিল্লীতে দুটি ত্রিপুরা ভবন রয়েছে। ওই সব ভবনগুলির পরিসর খুবই ছোট। রাজ্যবাসীর চাহিদা সামাল দিতে পারছে না ওই দুই ত্রিপুরা ভবন। রোগী, শিক্ষার্থী সহ রাজ্যের প্রচুর মানুষের চাপ পড়ছে দুই ত্রিপুরা ভবনে। অনেকেই নিতান্ত জরুরি প্রয়োজনে ঘর চেয়েও ঘর পাচ্ছেন না। ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখেই রাজ্য সরকার নয়াদিল্লীতে বড়োসড় পরিসরের একটি ত্রিপুরা ভবন গড়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে। দ্বারকাতে যে জায়গাটি চিহ্নিত করা হয়েছে সেটি দিল্লী বিমান বন্দরের কাছেই। বিমানবন্দর থেকে কুড়ি মিনিট পথ পাড়ি দিলেই সেখানে পৌঁছানো যায়। ওই প্লটের কাছাকাছি রয়েছে সেক্টর ১৭ মেট্রো স্টেশন। যোগাযোগের সুব্যবস্থার জন্যই রাজ্য সরকার সেখানে দুটি প্লটই নিতে চাইছে। দেড় একর জায়গাজুড়ে ত্রিপুরা ভবন গড়ে তুলতে চাইছে রাজ্য সরকার।এ দিন ভারত সরকারের আইন এবং সংসদীয় বিষয়ক মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী ডা. সাহা। রাজ্যের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় তিনি মন্ত্রীর কাছে উত্থাপন করেছেন।দিল্লীতে এ দিন ভারত সরকারের আইটি, ইলেকট্রনিক্স ও দক্ষতা বিকাশ মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখরের সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী।রাজ্যের উন্নয়নের লক্ষ্যে তার মন্ত্রকের অধীনস্থ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। রাজ্যের যুবদের দক্ষতা বিকাশের লক্ষ্যে তিনি কেন্দ্রীয় মন্ত্রীর সক্রিয় সহযোগিতা চেয়েছেন। এদিকে, শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার সাক্ষাতের সূচি স্থির রয়েছে বলেও জানা গেছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.