অমরপুরে খুশীর হাওয়া!!

 অমরপুরে খুশীর হাওয়া!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-অবশেষে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও বিধায়ক রঞ্জিত দাসের নির্বাচনোত্তর প্রতিশ্রুতি খুব শীঘ্রই বাস্তব রূপ পেতে চলছে। দীর্ঘ সময়ের অবরুদ্ধ জীবন যন্ত্রনার স্থায়ী অবসান হতে চলছে অমরপুর ব্লকের অধীন চারটি গ্রাম পঞ্চায়েত ও ভিলেজের বাসিন্দাদের।  

অমরপুর মহকুমা সদরের সাথে, ধলাই জেলার গন্ডাছড়া মহকুমা এবং অমরপুর ব্লকের অধীন বীরগঞ্জ, মৈলাক,মালবাসা গ্রাম পঞ্চায়েত ও গামাকো বাড়ি- বুরবুরিয়ার সাথে সড়ক যোগাযোগ এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা মাত্র।আসন্ন শারদোৎসবের আগেই মৈলাক খেয়াঘাটে গোমতী নদীর উপরে নির্মীয়মান পাকা সেতুটি উল্লিখিত চারটি গ্রাম পঞ্চায়েত, ভিলেজ ও গন্ডাছড়া মহকুমার সাথে অমরপুর শহরের সড়ক যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী ভূমিকা পালন করতে চলছে।

শুধু তাই নয়, এই সেতু গোমতীর দুই পাড়ের মানুষকে এক সুতোয় বেঁধে দিয়ে, সুদূরপ্রসারী ভুমিকা পালন করবে আগামী প্রজন্মের কাছে।গত কয়েক দশক ধরে দাবি ছিল মৈলাক খেয়াঘাটে গোমতী নদীর উপরে পাকা সেতু নির্মাণের। বাম আমলে গ্রামীন জনগনের এই দাবী উপেক্ষিত থাকলেও, ২০১৭ সালে অমরপুরে উপ-নির্বাচনের প্রাক্কালে তৎকালিন বিজেপি প্রদেশ সভাপতি বিপ্লব কুমার দেব ও উপ-নির্বাচনে দলীয় প্রার্থী, তথা বর্তমান বিধায়ক রঞ্জিত দাস প্রতিশ্রুতি দিয়েছিলেন পাকা সেতু নির্মাণ করে দেওয়ার।

অমরপুর উপ-নির্বাচনে অভূতপূর্ব সাফল্য পেয়ে সমগ্র রাজ্যেই দলীয় সংগঠনে জোয়ার আনতে সক্ষম হয়েছিলো বিপ্লব কুমার দেবের নেতৃত্বে রাজ্য বিজেপি। সমগ্র রাজ্যেই অমরপুর উপ-নির্বাচনের ফলাফল ব্যাপক প্রভাব পড়ে। বিপ্লব কুমার দেবের জনপ্রিয়তা, আর চলো পাল্টাইয়ের শ্লোগানে ২০১৮’র বিধানসভা নির্বাচনে পঁয়ত্রিশ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে বিপ্লব কুমার দেবের নেতৃত্ব রাজ্যে বিজেপি আইপিএফটি জোট সরকার গঠিত হয়।

প্রতিশ্রুতি অনুযায়ী, তৎকালিন মুখ্যমন্ত্রী ও বিধায়কের একান্ত প্রচেষ্টায় ২০২০ সালে নয় কোটি একুশ লক্ষ টাকা ব্যয় পাকা সেতু নির্মাণের কাজ শুরু করা হয়। সেই কাজ প্রায় শেষের পথে। বর্তমানে চলছে শেষ তুলির টান। রাজ্যের মুখ্যমন্ত্রীকে দিয়ে পাকা সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন করার প্রচেষ্টা চলছে। তার আগে আসন্ন দূর্গা পূজোর বোধনের আগেই ওই পাকা সেতুটি জনসাধারণের চলাচলের জন্য এবং  দ্বিচক্র ও অটো চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জনান,অমরপুর পূর্ত দপ্তরের নির্বাহী বাস্তুকার অনুপ দেববর্মা এবং বিধায়ক রঞ্জিত দাস।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.