অটো চালকের ইউনিফর্ম, প্রি-পেইড পাগ পরিষেবা শক্তিশালী হচ্ছে : সুশান্ত।

 অটো চালকের ইউনিফর্ম, প্রি-পেইড পাগ পরিষেবা শক্তিশালী হচ্ছে : সুশান্ত।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-অবশেষে রাজ্য
পরিবহণমন্ত্রী সুশান্ত চৌধুরীর ঐকান্তিক চেষ্টায় আগরতলা এমবিবি বিমানবন্দরের প্রি-পেইড অটো চালকরা ইউনিফর্ম পেলেন।রাজ্য সরকারের পরিবহণ দপ্তর অটো চালকদের বিনামূল্যে ইউনিফর্ম দিয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিমানবন্দরে প্রি-পেইড অটো চালকদের প্রথমবারের মতো ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী জানান, প্রি-পেইড অটো পরিষেবার সঙ্গে যুক্ত তিনশ অটো চালককে এখন ইউনিফর্ম দেওয়া হয়েছে হয়েছে। প্রতি বছর একবার দুর্গাপুজোর আগে বিমামূল্যে প্রি-পেইড অটো চালকদের ইউনিফর্ম দেওয়া হবে।মন্ত্রী শ্রীচৌধুরী জানান, এখন সব অটো চালক বিমানবন্দর প্রি-পেইড যাত্রী পরিষেবায় ইউনিফর্ম পরে অটো চালাবেন।

তিনি জানান, অটো চালকদের এই ইউনিফর্ম তাদের স্ট্যাটাস বাড়িয়ে দিয়েছে। অটো চালকদের দাবি দাওয়া পূরণে রাজ্য সরকার ও পরিবহণ দপ্তর সচেষ্ট। প্রি- পেইডের সব অটো চালককে চিকিৎসা সংক্রান্ত ইনশিয়োরেন্স আওতায় আনা হবে। পরিবহণমন্ত্রী শ্রীচৌধুরী জানান, অটো চালকদের বিমান যাত্রী পরিষেবায় সুশৃঙ্খলতা ও স্বচ্ছতা বজায়
রাখতে হবে। কোনও অবস্থায় বিমান যাত্রীদের সঙ্গে অবভ্য আচরণ ও অসহযোগিতা করা চলবে না।তিনি বলেন, আগামী কিছুদিনের মধ্যে আন্তর্জাতিক বিমান পরিষেবাও চালু হবে।

বিমান থেকে নেমে যাত্রীরা যখন গন্তব্যস্থলে যাওয়ার জন্য অটোর খোঁজ করেন সেই অবস্থায় তাদের নিয়ে টানাহ্যাঁচড়া করা,ভাড়ায় জুলুম করা,অবভ্য আচরণ করা অমানবিক।তাতে রাজ্যের সুনাম নষ্ট হয়। বদনাম হয়।পর্যটকদের কাছে রাজ্যের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। পরিবহণমন্ত্রী জানান, বিমান যাত্রীদের সুষ্ঠু ও স্বচ্ছ পরিষেবা দেওয়ার জন্য বিমানবন্দরে প্রি-পেইড অটো পরিষেবা চালু করা হয়। বিমান যাত্রীরা যাতে সরকার নির্ধারিত ভাড়ায় প্রি-পেইড অটো পরিষেবার পুরো সুবিধা নেয় সেই লক্ষ্যে পরিষেবার আরও উন্নতি করা হয়েছে।আগে থেকে এখন আরও অনেক বেশি যাত্রী বিমানবন্দর থেকে প্রি-পেইডে অটো নিয়ে বাড়ি ও গন্তব্যস্থলে যান।প্রি- পেইড কাউন্টারের সুবিধা আরও অনেক বৃদ্ধি করা হয়েছে। এখন গড়ে প্রতিদিন ৮০-১০০ যাত্রী প্রি-পেইড কাউন্টারে ভাড়া মিটিয়ে দিয়ে নির্দিষ্ট অটো নিয়ে চলে আসেন। ন্যূনতম প্রতিদিন ৩০০- ৪০০ জন যাত্রী বা তার বেশি যাতে প্রি- পেইড অটো পরিষেবা নেন পরিবহণ দপ্তর সেই চেষ্টা করছে।অনুষ্ঠানে পরিবহণ মন্ত্রী অটো চালকদের হাতে ইউনিফর্ম তুলে দেন।প্রসঙ্গত, শ্রীচৌধুরী পরিবহণ মন্ত্রী হওয়ার পর মুখ থুবড়ে পড়া প্রি-পেইড অটো পরিষেবা চালু করার জন্য আন্তরিকভাবে চেষ্টা শুরু করেন।অটো চালকদের প্রতিনিধিদের সঙ্গে বিমানবন্দরে দফায় দফায় বৈঠক করেন।তারপর প্রি-পেইড অটো পরিষেবা চালু হয়।পরিষেবা চালু রাখতে ৬ জন কর্মচারীও কাউন্টারে দেওয়া হয়। পরিবহণ দপ্তর তাদের বেতন দেয়।আরও স্বচ্ছ, সুন্দর ও সুশৃঙ্খলভাবে প্রি-পেইড পরিষেবা চালু রাখতে পরিবহণ দপ্তর নানা উদ্যোগ নিয়েছে।উল্লেখ্য,বামফ্রন্ট সরকারের সময় একবার বিমানবন্দরে প্রি-পেইড অটো পরিষেবা চালু করা হলেও দু’তিন মাসের মধ্যে পরিষেবা বন্ধ হয়ে যায়।এ দিন অনুষ্ঠানে পরিবহণ দপ্তরের সচিব উত্তম কুমার চাকমা জানান,

প্রি-পেইডে অটোর পাশাপাশি খুব শীঘ্রই ট্যাক্সি পরিষেবা চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।প্রি-পেইডে রাজ্য সরকার যে দশ টাকা কর নিতো তা প্রত্যাহার করে নেওয়ায় ১০ টাকা ভাড়া কমেছে।তিনি বিমানবন্দর অথরিটিকে প্রি-পেইড থেকে নেওয়া ৩০ টাকা কমানোরও আবেদন করেন। তিনি আরও জানান, এমবিবি বিমানবন্দর থেকে ট্যাক্সি চালানোর জন্য ৯ জন ট্যাক্সি চালককে বাণিজ্যিক পারমিট দেওয়া হয়েছে।তাছাড়াও বক্তব্য রাখেন আইজিপি সৌমিত্র ধর, পশ্চিম জেলার জেলাশাসক ডা. বিশাল কুমার ও পুলিশ সুপার (ট্রাফিক) মানিক লাল দাস। উপস্থিত ছিলেন সিআইএসএফের ডেপুটি কমানডেন্ট ধরম বীর। অনুষ্ঠানে অতিথিগণ প্রি- পেইড অটো চালকদের হাতে পোশাক তুলে দেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া এমবিবি বিমানবন্দরের অধিকর্তা কে সি মিনা।সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন পরিবহণ দপ্তরের কমিশনার সুব্রত চৌধুরী।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.