বিদ্যুৎতে বছরে ক্ষতি ৩০০ কোটি!!

 বিদ্যুৎতে বছরে ক্ষতি ৩০০ কোটি!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্য এখন গ্যাসভিত্তিক বিদ্যুৎতের উপর নির্ভরশীল। ভবিষ্যতের কথা চিন্তা করে সরকার সৌরশক্তির সাহায্যে বিদ্যুৎ উৎপাদনের দিকে বিশেষভাবে নজর দিয়েছে। এজন্য বিভিন্ন প্রয়াস নেওয়া হচ্ছে।

শুক্রবার লেম্বুছড়ায় ৩৩ কে ভি সাব স্টেশনের উদ্বোধন করে এই কথা গুলো বলেন, রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী রতন লাল নাথ। ভারত সরকার ও বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় মোট ৬ কোটি ১৬ লক্ষ টাকা ব্যয়ে পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের ব্যবস্থাপনায় এই সাবস্টেশনটি তৈরি করা হয়েছে।

এই প্রকল্পের প্রারম্ভিক সূচনা হয়েছিল ২০১৯ সালের অক্টোবর মাসে। প্রায় চার বছর সময় পর এই প্রকল্পটি সম্পন্ন হয়েছে। তিনি বলেন,দল যার যার উন্নয়ন সবার। রাজ্য সরকার সাবকা সাথ সবকা বিকাশ, এই শ্লোগান কে পাথেয় করে রাজ্যের সার্বিক স্তরের উন্নয়নে কাজ করে চলছে। সেই সাথে বিদ্যুৎ পরিষেবাকে আরো সুচারুভাবে সকল স্তরের মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে রাজ্য সরকার এবং বিদ্যুৎ নিগম কাজ করে চলেছে।

অনুষ্ঠানে বিদ্যুৎমন্ত্রী বলেন, ভবিষ্যতে কয়লা ও গ্যাস ফুরিয়ে গেলে বিদ্যুৎ উৎপাদনে যাতে কোনও সমস্যা না নয় সে লক্ষ্যে সরকার এখন থেকে পদক্ষেপ নিচ্ছে। ২০৩০ সালের মধ্যে রাজ্যে সৌরশক্তির সাহায্যে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। মন্ত্রী এদিন আরও বলেন৷ বর্তমানে রাজ্যে প্রতিমাসে বিদ্যুৎতে ক্ষতি হচ্ছে ২৫ কোটি টাকা, বছরে ৩০০ কোটি টাকা।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.