সমাজচ্যুত, হাইকোর্টের কড়া প্রতিক্রিয়া!!

 সমাজচ্যুত, হাইকোর্টের কড়া প্রতিক্রিয়া!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-বৌদ্ধ ধর্ম ত্যাগ করে খ্রিস্টান ধর্ম গ্রহণ করার অভিযোগে দুই চাকমা সম্প্রদায়ের পরিবারকে সমাজচ্যুত করা হয়েছিল। এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করলেন ত্রিপুরা হাইকোর্টের বিচারপতি অরিন্দম লোধ।

অতিসত্বর এই বিষয়ে রাজ্য সরকারকে ব্যবস্হা নেওয়ার নির্দেশ দিয়েছেন।ঘটনা ঊনকোটি জেলার অন্তর্গত পশ্চিম আন্দারছড়া গ্রামে। গ্রামের চাকমা সম্প্রদায়ের দুই পরিবার পূর্ণজয় চাকমা এবং তরুণ চাকমা বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ক্রিস্টান ধর্ম গ্রহণ করেছিলো ২০২২ সালের নভেম্বর মাসে। বৌদ্ধ ধর্ম থেকে ক্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হওয়ার পর থেকেই চাকমা সামাজিক বিচার কমিটি এবং আদম পঞ্চায়েত ওই দুই পরিবারকে সমাজ থেকে বহিষ্কার করে এবং বিভিন্ন ধরনের হুলিয়া জারি করে। বিগত এক বছর ধরে ওই দুটি পরিবার দুর্বিষহ জীবন যাপন অতিবাহিত করছে। এ বিষয়ে পূর্ণজয় চাকমা এবং তরুণ চাকমা উচ্চ আদালতে রিট পিটিশন করে। মঙ্গলবার উক্ত মামলার শুনানি হয় উচ্চ আদালতের বিচারপতি অরিন্দম লোধের বেঞ্চে।

শুনানি শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিস্তারিত জানান, আবেদনকারীদের পক্ষে নিযুক্ত রাজ্যের বরিষ্ঠ আইনজীবী সম্রাট কর ভৌমিক । তিনি জানান, এই ঘটনা শোনার পর উচ্চ আদালতের বিচারপতি উষ্মা প্রকাশ করেছেন এবং অতিসত্বর প্রশাসনকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ প্রদান করেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.