রাষ্ট্রবাদী এক আইনজীবীর বিরুদ্ধে থানায় এফআইআর!!

 রাষ্ট্রবাদী এক আইনজীবীর বিরুদ্ধে থানায় এফআইআর!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-কাগজেকলমে বড় বড় ডিগ্রি অর্জন করলেও, সব মানুষ প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে পারে না। ক্ষমতার আস্ফালনে,ক্ষমতার দম্ভে হারিয়ে যায় শিক্ষা। এমনই এক ঘটনা প্রকাশ্যে এলো সোমবার।ক্ষমতার অপব্যবহার করে বেআইনিভাবে অন্যের জায়গা দখল করা,প্রতিবাদ করলে জমির মালিককে বাঁশ দিয়ে মারতে যাওয়া, প্রাণনাশের হুমকি দেওয়া, কীভাবে বাড়িঘর করে, তা দেখে নেওয়ার হুমকি, বিশ্রী ভাষায় গালিগালাজ করা, ইত্যাদি নানা অভিযোগে শাসক দলের এক রাষ্ট্রবাদী আইনজীবী নেতার বিরুদ্ধে আগরতলা এনসিসি থানায় এফআইআর করলেন ভানু লোধ নামে জনৈক ব্যক্তি।অভিযুক্ত ওই রাষ্ট্রবাদী আইনজীবীর নাম নিতাই চৌধুরী। ২০১৮ সালে তিনি বিশালগড় কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসাবে বিধানসভা নির্বাচনে লড়াই করেছিলেন।কিন্তু সিপিএম প্রার্থী ভানুলাল সাহার কাছে তিনি পরাজিত হয়েছিলেন। এরপর তিনি দীর্ঘ সময় সরকারী আইনজীবী হিসাবে কাজ করেছেন।তাৎপর্যপূর্ণ বিষয় হচ্ছে, এই নিতাই চৌধুরীর কাছ থেকেই ২০০৯ সালে আগরতলা দক্ষিণ ইন্দ্রনগর এলাকায় ৭ গন্ডা জায়গা ক্রয় করেছিলেন ভানু লোধ।ভানুবাবু রাজ্য সরকারের একজন অবসরপ্রাপ্ত কর্মচারী।২০১৮ সালে তিনি জুটমিলের কমার্শিয়াল ম্যানেজার পদ থেকে অবসরগ্রহণ করেছেন। অভিযোগ,ভানুবাবুর ক্রয় করা জমির বেশ কিছু অংশ (২ কড়া)বেআইনিভাবে দখল করে সেখানে বাউন্ডারি ওয়াল নির্মাণ করেছেন নিতাইবাবু। ভানুবাবু প্রতিবাদ করেছেন এবং বিষয়টি তিনি লিখিতভাবে আগরতলা পুর নিগমের কমিশনারের কাছে জানিয়েছেন গত ১৫ নভেম্বর।
এই অভিযোগের ভিত্তিতে পুর নিগমের টাস্ক ফোর্স ঘটনাস্থলে যায় এবং নিতাই
চৌধুরীকে বাউন্ডারি ওয়াল নির্মাণের কাজ বন্ধ রাখতে বলে।একই সাথে নিতাই বাবুকে গত ২৭ নভেম্বর কাগজপত্র নিয়ে পুর নিগমে শুনানিতে হাজির থাকতে নির্দেশ দেয় কমিশনার।কিন্তু নিতাইবাবু সেই শুনানিতে অনুপস্থিত ছিলেন এবং সময়
চেয়েছেন।বিস্ময়কর ঘটনা হলো, টাস্ক ফোর্সের নিষেধ সত্ত্বেও নিতাইবাবু কাজ বন্ধ করেননি।বরং আরও বেশি শ্রমিক লাগিয়ে রাত দিন কাজ করিয়ে বাউন্ডারি ওয়াল নির্মাণ করে নিয়েছেন বলে অভিযোগ।এদিকে, ভানুবাবুও তাঁর ক্রয় করা জমিতে বাড়ি নির্মাণের উদ্যোগ নিয়েছেন। পুর নিগম থেকে বাড়ির “প্ল্যানও মঞ্জুর করা হয়েছে। সেইমতো ভানুবাবু গতকাল অর্থাৎ সোমবার দুইজন । শ্রমিক নিয়ে জায়গা পরিষ্কার করতে যান।এরপরই ক্ষিপ্ত হয়ে উঠেন নিতাই চৌধুরী। ভানুবাবুকে বাঁশ নিয়ে মারতে যাওয়া, বিশ্রী ভাবে গালিগালাজ, কিভাবে বাড়ি করে দেখে নেওয়ার হুমকি থেকে শুরু করে বাদ যায়নি কিছুই। নিতাইবাবুর “এমন আচরণ দেখে এগিয়ে আসেন স্থানীয় মাস্টারদা সূর্য সেন ক্লাবের সভাপতি থেকে শুরু করে আরও অনেকেই। তারাও এই ব্যাপারে প্রতিবাদ জানান। কিন্তু নিজেকে শাসক দলের নেতা দাবি করে হম্বিতম্বি চলতেই থাকে নিতাই বাবুর।এমনটাই অভিযোগ। শেষে গতকালই ভানুবাবু বিস্তারিত উল্লেখ করে এনসিসি থানায় নিতাই চৌধুরীর বিরুদ্ধে এফআইআর করেছেন।সেই এফআইআরের কপি দিয়েছেন এসপি, ডিএম, মেয়র, পুর কমিশনার সহ আরও কয়েকজনকে।কিন্তু চব্বিশ ঘন্টা পরও পুলিশ কোনও ব্যবস্থা নিয়েছে বলে খবর পাওয়া যায়নি। স্বাভাবিক ভাবেই এই নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। প্রশ্ন উঠেছে,একজন আইনজীবীর এমন ভূমিকা ও আচরণ নিয়েও।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.