গুগল সার্চের ইতিহাসে বিরাটকে টপকে গেলেন রোনাল্ডো!!

 গুগল সার্চের ইতিহাসে বিরাটকে টপকে গেলেন রোনাল্ডো!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-গুগল সার্চের পঁচিশ বছরের ইতিহাসে ক্রিকেটপ্রেমীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে থাকা বিরাট কোহলিকে শেষ পর্যন্ত টপকে গেলেন ফুটবল দুনিয়ার মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে আলাদা করে ক্রিকেটের অন্দরমহলে খোঁজ নিলে গুগল সার্চের পঁচিশ বছরের ইতিহাস বলছে জনপ্রিয়তায় সেরা বিরাট কোহলি। তবে গুগল সার্চে জনপ্রিয়তার দৌড়ে বিরাটের গায়ে গায়েই রয়েছেন ভারত তথা বিশ্ব ক্রিকেটের দুই প্রাক্তন মহাতারকা শচিন তেন্ডুলকর এবং মহেন্দ্ৰ সিং ধোনি। চটজলদি কিছু জানতে হলেই যে গুগল সার্চ বিনা শিক্ষিত মানুষ এখন কার্যত অন্ধ। হীরা থেকে জিরা। খোঁজ করতে হলেই গুগল নিি বিনা গতি নেই। এ দুনিয়ায় এমন বস্তু বিরল গুগলে যে বিষয়ে খোঁজ চালিয়ে কিছু পাওয়া যায় না। গত ২৫ বছর ধরে গুগলে কী কী সবচেয়ে বেশি খুঁজেছে মানুষ, সম্প্রতি তার একটি রিপোর্ট সামনে এসেছে। সেখানে কী কী বিষয়, কোন কোন তারকার নাম ইত্যাদি গুগলে বেশি খোঁজা হয়েছে তার খতিয়ান তুলে ধরা হয়েছে। গুগল জানাচ্ছে, সবচেয়ে বেশি খোঁজ হয়েছে যে ক্রিকেটারের তিনি হলেন বিরাট কোহলি। তবে সার্বিক ভাবে ক্রীড়াবিদদের খোঁজের নিরিখে যার কাছে বিরাট হেরে গেছেন, ঘটনাচক্রে তিনি বিরাটের ‘প্রিয় তারকা’। পর্তুগিজ ফুটবল তারকা রোনাল্ডো।
এই তালিকায় রোনাল্ডো তার চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকেও ছাপিয়ে গেছেন। মজার ব্যাপার হল, বিরাট রোনাল্ডোর বড় ভক্ত। অনেক নাম। সাক্ষাৎকারেই নিজের পছন্দের কথা অকপটে স্বীকার করেছেন কোহলি। রোনাল্ডো ছাড়াও মেসিকে ভাল লাগে তার। তবে সবসময় তিনি এগিয়ে রাখেন পর্তুগিজ তারকাকে। বিরাট কোহলি সম্পর্কে নতুন করে পরিচয়ের প্রয়োজন নেই। সুনীল গাভাস্কার, শচিন তেন্ডুলকর পরবর্তী সময়ে ক্রিকেট দুনিয়ায় তিনি মুকুটহীন সম্রাট। ক্রিকেট দুনিয়ার পাশাপাশি অন্যান্য নানা ক্ষেত্রেই বিরাটের জনপ্রিয়তা আকাশছোঁয়া। এ কথা বলেছে খোদ গুগল সার্চ। গত ২৫ বছরের ইতিহাসে ক্রিকেট দুনিয়ায়
সবথেকে বেশি খোঁজা হয়েছে কোহলির নাম। ক্রিকেটে পা রাখার পর থেকেই কোহলিকে নিয়ে কৌতূহল বেড়েছে মানুষের মধ্যে। বিয়ের আগে তার প্রেমিকা কে ছিলেন, বিরাটের আয় কত, কোন কোন ব্র্যান্ডের সঙ্গে যুক্ত আছেন তিনি, কী কী রেকর্ড রয়েছে তার নামের পাশে। কোহলি সম্পর্কে ক্রীড়াপ্রেমীদের কৌতূহলের শেষ নেই। বিরাট ছাড়াও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বেশি খোঁজা হয়েছে শুভমন গিলের নাম। ভারতীয় ক্রিকেটে শুরু থেকেই জনপ্রিয় শুভমন। কোহলির উত্তরসূরি হিসেবেও অনেকে তাকে। এগিয়ে রাখছেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.