৪ বারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পদ্মে ভোট দেওয়ার আহ্বান বিপ্লবের!!

 ৪ বারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পদ্মে ভোট দেওয়ার আহ্বান বিপ্লবের!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্যের বর্ষীয়ান কমিউনিস্ট নেতা, সিপিএম পলিটব্যুরোর অন্যতম সদস্য এবং রাজ্যের চার বারের মুখ্যমন্ত্রী মানিক সরকারকে এবার পদ্মফুলে ভোেট দেওয়ার আহ্বান জানান পশ্চিম আসনের বিজেপি প্রার্থী সাংসদ বিপ্লব কুমার দেব।বৃহস্পতিবার শান্তির বাজার মহকুমার বীরচন্দ্র মনুতে আয়োজিত নির্বাচনি সভায় ভাষণ দিতে গিয়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে এই আহ্বান জানান শ্রীদেব।সভায় ভাষণ দিতে গিয়ে বিজেপি প্রার্থী শ্রীদেব বলেন, মানিকবাবু সারাজীবন কাস্তে- হাতুড়ি- তারকা চিহ্নে ভোট দিয়ে এসেছেন।সারা জীবন কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করেই তিনি চারবার একটানা কুড়ি বছর মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছিলেন।সেই মানিকবাবু এখন কী করে কংগ্রেসের হাত চিহ্নে ভোট দেবেন?তিনি যে নিজেও এই ব্যাপারে অনুশোচনায় ভুগছেন তা ইতিমধ্যে প্রমাণিত।কারণ তিনি ২৭ মার্চ পশ্চিম আসনে কংগ্রেস প্রার্থী আশিস কুমার সাহার মনোনয়ন কর্মসূচিতে অংশ নেননি।শুধু তাই নয়, পশ্চিম আসনে তাদের দুই দলের জোটপ্রার্থীর সমর্থনে কোনও কর্মসূচিতে তাঁকে দেখা যাচ্ছে না। তাই শেষ বয়সে কংগ্রেস প্রার্থীকে ভোট না দিয়ে পশ্চিম আসনে পদ্ম ফুলে ভোট দেওয়ার আহ্বান জানান।এতে বীরচন্দ্র মনু’র শহিদদের আত্মাও শান্তি পাবে বলে মন্তব্য করেন শ্রীদেব। সভায় ভাষণ দিতে গিয়ে তিনি আরও বলেন,লোকসভা নির্বাচনেও ৯৬ শতাংশ ভোট হওয়া চাই।শুধু বিধানসভা নির্বাচনে ৯৬ শতাংশ ভোট হবে অথচ লোকসভা নির্বাচনে ভোট হবে ৮২ শতাংশ। তা কেন হবে? মন্তব্য করেন সাংসদ তথা পশ্চিম ত্রিপুরা আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব।
শান্তিরবাজার মণ্ডল আয়োজিত বীরচন্দ্রনগর বাজারে এক নির্বাচনি জনসভায় ভাষণ দিচ্ছিলেন শ্রীদেব।সভা শুরুর আগে থেকে শুরু হয় প্রচণ্ড বৃষ্টি। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও জনসভায় জনঢল নামে।
বিপ্লব কুমার দেব বলেন, কমিউনিস্টদের স্বভাব এখনও আমাদের মধ্যে রয়ে গেছে।এরা কখনো রাষ্ট্র নিয়ে ভাবে না। কারণ রাষ্ট্রের মসনদে বসার মতো শক্তি এদের নেই।তাই রাজ্য নিয়েই তারা চিন্তা করে। কিন্তু রাষ্ট্র ছাড়া কি কখনো রাজ্যের অস্তিত্ব থাকবে?প্রশ্ন তোলেন শ্রীদেব।তিনি বলেন,রাষ্ট্র আগে।তারপর রাজ্য।কেন্দ্রে যদি সঠিক সরকার না আসে তাহলে রাষ্ট্রের কল্যাণ কী করে হবে?
এর জন্য বিধানসভার মতোই লোকসভা ভোটেও সবাইকে ভোট দিতে হবে।৯৫-৯৬ শতাংশ ভোট যাতে হয় এর জন্য আহ্বান রাখেন শ্রীদেব। তিনি প্রশ্ন ছুঁড়ে বলেন, কেন কমিউনিস্টদের সময়ে লোকসভা ভোট বিধানসভা ভোটের তুলনায় ১০-১২ শতাংশ কম হতো?
এরকারণ কমিউনিস্টরা রাষ্ট্রের কল্যাণ কখনও চায় না।এরা মানুষকে কখনও। অধিকার দেয়নি।রাজ্যের ক্ষমতা দখলের জন্য ভোট করাতো।বিধানসভার মতো লোকসভা নির্বাচনেও সমপরিমাণ ভোট দিয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আহ্বান রাখেন শ্রীদেব।
তিনি বলেন, আয়কর, জিএসটি প্রভৃতি সংগ্রহ করে কেন্দ্রীয় সরকার।প্রাপ্য অর্থে জনগণের কল্যাণকর কাজ বাস্তবায়িত হয়।তাই রাষ্ট্রের জন্য ভালো সরকার চাই। একমাত্র বিজেপিই পারে দেশের জন্য ভালো সরকার তৈরি করতে।ত্রিপুরার দুটি আসন নরেন্দ্র মোদিকে উপহার দিতে তিনি আবেদন করেন।শ্রীদেব বলেন, কংগ্রেস-কমিউনিস্টরা অনেক পাপ করেছে।এদের ভোট চাওয়ার কোনও হক নেই।
এই নির্বাচনি জনসভায় মথা আইপিএফটি নেতৃত্ব উপস্থিত ছিলেন।মথার বিজিত প্রার্থী হরেন্দ্র ত্রিপুরার ভাষণের প্রশংসা করেন শ্রীদেব। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিধায়ক প্রমোদ রিয়াং, প্রাক্তন বিধায়ক বিপ্লব ঘোষ, জেলা সভাপতি শংকর রায়, এমডিসি সঞ্জীব রিয়াং প্রমুখ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.