নির্বাচনি টুকিটাকি!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-কর্ণাটকে শাহের প্রচার শুরু ২রা:-কর্ণাটকে ভোটের প্রচারে জোয়ার আনতে আগামী ২ এপ্রিল থেকে সে রাজ্যে প্রচার শুরু করবেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ।বিজেপির কর্ণাটকের সাধারণ সম্পাদক ডি অনিল কুমার শনিবার এ কথা জানান।শ্রীশাহ বিজেপি এবং জেডি (এস) প্রার্থীদের হয়ে রাজ্যজুড়ে প্রচার করবেন।২ এপ্রিল বিভিন্ন বৈঠকের পর সন্ধ্যায় চান্নাপাটনাতে একটি রোড শোতে অংশ নেবেন শ্রীশাহ।

কল্পনা সকাশে সুনীতা:- জেলবন্দি হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন দেখা করলেন আরেক ইডি হেফাজতে বন্দি অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়ালের সাথে। শনিবার কল্পনা সোরেন দিল্লীতে এসে দেখা করেন অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতার সাথে।কল্পনা পরে জানান, সুনীতার প্রতি সহমর্মিতা জানাতেই তার এই সাক্ষাৎ।

কাশ্মীরে ফ্ল্যাগ মার্চ নিরাপত্তা বাহিনীর:-জম্মু কাশ্মীরে লোকসভা ভোটকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাজ্যের বিভিন্ন স্থানে ইতিমধ্যেই শুরু হয়েছে রুটমার্চ।উল্লেখ্য, অনন্তনাগ- রাজৌরিতে আগামী ৭ মে ভোট হবে।শ্রীনগরে ভোট হবে ১৩ মে,বাবামুল্লাতে হবে ২০ মে। ইতিমধ্যেই রাজ্যবাসীর মনে আস্থা জোগাতে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী রাজ্যের বিভিন্ন স্থানে ফ্ল্যাগ মার্চ করছে।

এনডিএতেই পারস:-প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও রাষ্ট্রীয় লোক জনশক্তি পার্টির প্রধান পশুপতি কুমার পারস শনিবার জানান,এনডিএর প্রতি তার দলের সমর্থন অটুট থাকবে।যদিও তার সাথে বিজেপির অপর শরিক লোকজনশক্তি পার্টির (রাম বিলাস)প্রধান চিরাগ পাশোয়ানের দ্বৈরথ চলছে। তাকে এনডিএ হাজিপুর থেকে টিকিট দেয়নি।এরপরই ক্ষোভে কেন্দ্রীয় মন্ত্রীপদ ছেড়ে দিয়েছিলেন পারস।

বারামতীতে সুলেতেই আস্থা এনসিপির:-মহারাষ্ট্রে এনসিপি (শারদ পাওয়ার) ৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করল শনিবার।এই প্রার্থী তালিকায় বারামতী থেকে সুপ্রিয়া সুলেই দাঁড়াচ্ছেন। আমেদনগরে দাঁড়াচ্ছেন অজিত ‘পাওয়ার গোষ্ঠী থেকে শারদ পাওয়ার গোষ্ঠীতে নাম লেখানো নেতা নীলেশ লাঙ্কে।

বিজেপির ইস্তাহার কমিটিতে বসুন্ধরা,শিবরাজ:-বিজেপির ইস্তাহার কমিটিতে স্থান পেলেন শিবরাজ সিং চৌহান, বসুন্ধরা রাজে সিন্ধিয়া।উভয় নেতাকেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ছেঁটে ফেলা হয়েছে। বিজেপির ইস্তাহার কমিটির প্রধান হলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং।এছাড়া নির্মলা সীতারামন,পীযূষ গোয়েলও এই কমিটিতে রয়েছেন।

বিজেপিতে শিবরাজের পুত্রবধূ:-কংগ্রেসের বর্ষীয়ান নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শিবরাজ পাতিলের পুত্রবধূ অর্চনা পাতিল বিজেপিতে যোগ দিলেন।মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাডনবিশের উপস্থিতিতে এদিন শিবরাজের পুত্রবধূ বিজেপিতে যোগদান করেন। অর্চনা পাতিল একজন সমাজকর্মী।ধারণা করা হচ্ছে তাকে প্রার্থী করা হতে পারে।

লক্ষাধিক জমায়েতে কোটায় মনোনয়ন প্রহ্লাদের:-কিছুদিন আগে বিজেপি থেকে কংগ্রেসে শামিল হয়েছিলেন রাজস্থান বিজেপির অন্যতম নেতা প্রহ্লাদ গুঞ্জল।তিনি রাজস্থানের কোটা থেকে কংগ্রেসের টিকিটে লড়বেন। তার প্রতিপক্ষ লোকসভার স্পিকার ওম বিড়লা।শনিবার প্রায় ২ লক্ষ মানুষের জমায়েত নিয়ে মনোনয়ন জমা দিয়েছেন প্রহ্লাদ গুঞ্জল বলে দাবি করেছে কংগ্রেস নেতৃত্ব।

মীরাটে প্রধানমন্ত্রীর সভা আজ:-উত্তরপ্রদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রচার শুরু হচ্ছে আগামীকাল থেকে।রবিবার মীরাটে নির্বাচনি প্রচার দিয়ে উত্তরপ্রদেশে প্রধানমন্ত্রীর প্রচার শুরু হচ্ছে।এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে রামায়ণখ্যাত অভিনেতা অরুণ গোভিলকে।এছাড়া প্রধানমন্ত্রীর সভায় উপস্থিত থাকবেন আরএলডি নেতা জয়ন্ত চৌধুরী।

সোমলতার সিদ্ধান্ত ৩রা এপ্রিল:-কর্ণাটকের মান্ডিয়া থেকে এবার টিকিট পাননি সোমলতা। তাই তিনি তার সিদ্ধান্ত জানাবেন আগামী ৩ এপ্রিল। তার আসনে বিজেপি জেডি (এস) এবার প্রার্থী করতে যাচ্ছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও জেডি (এস) নেতা এইচ ডি কুমারস্বামীকে। গত ২০১৯ সালের নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে এই ক্ষেত্রে জিতেছিলেন সোমলতা। তাকে সমর্থন করেছিল বিজেপি।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.