নির্বাচনি টুকিটাকি!!

 নির্বাচনি টুকিটাকি!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-দিল্লীর আপ মন্ত্রীর ইস্তফা:-দুর্নীতি ইস্যুতে উত্তাল দিল্লী।জেলবন্দি দিল্লীর মুখ্যমন্ত্রী,উপমুখ্যমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী।এ অবস্থায় আপের এক মন্ত্রী রাজ কুমার আনন্দ বুধবার ইস্তফা দিয়েছেন।তার মতে,দুর্নীতির সঙ্গে আপোষ করা তার পক্ষে সম্ভব নয়। আপ দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। তাই ইস্তফা।মন্ত্রী অতিশীর দাবি,বিজেপি আপকে শেষ করে দিতে চাইছে।সঞ্জয় সিংয়ের দাবি, ইডি, সিবিআইকে ব্যবহার করে বিজেপি আপকে ভাঙতে চাইছে।

বাদ কিরণ,রীতা:-চণ্ডীগড়ে বিজেপির টিকিট পেলেন না কিরণ খের।অন্যদিকে, এলাহাবাদেও টিকিট পেলেন না রীতা বহুগুনা যোশী। চণ্ডীগড়ে বিজেপি প্রার্থী করেছে সঞ্জয় ট্যান্ডনকে। কিরণ খেরের পরিবর্তে। অন্যদিকে,এলাহাবাদে বিজেপি প্রার্থী করেছে নীরাজ ত্রিপাঠিকে রীতা বহুগুনা যোশীর পরিবর্তে। উত্তরপ্রদেশের মৈনপুরীতে সমাজবাদী প্রার্থী ডিম্পল যাদবের বিরুদ্ধে বিজেপি দাঁড় করিয়েছে জয়বীর সিং ঠাকুরকে।পশ্চিমবঙ্গের আসানসোলে বিজেপি প্রার্থী করেছে এস আলুওয়ালিয়াকে।

তিরুবনন্তপুরমে দ্বিমুখী লড়াই : থারুর::-কেরলের তিরবনন্তপুরমের তিনবারের সাংসদ শশী থারুর বুধবার বলেছেন, তিরুবনন্তপুরমে ত্রিদলীয় কোনও প্রতিদ্বন্দ্বিতা নেই।বিজেপি এই কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরকে প্রার্থী করেছে। বিজেপি প্রার্থী দিলেও তারা যে প্রচার করছে এতে কোনও সত্যতা নেই।একই সাথে এলডিএফ প্রার্থী পি রবীন্দ্রনকেও তেমন গুরুত্ব দিতে চাইলেন না তিনি।তবে বিজেপি বেশ প্রচার করছে বলে তার মত।

কমিশনের নির্দেশ:-নির্বাচন কমিশন বুধবার ফের পরিষ্কার নির্দেশ দিয়ে জানিয়ে দিয়েছে কোনও ব্যানার,হোর্ডিং বা কোনও ছাপানো নির্বাচন সংক্রান্ত প্রচার পুস্তিকায় প্রকাশক মুদ্রকের নাম অবশ্যই থাকতে হবে।নির্বাচন প্রচার সংক্রান্ত ক্ষেত্রে স্বচ্ছতা এবং দায়বদ্ধতার জন্যই এই ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

হিমন্তকে একহাত নিলেন রমেশ:-আসামের মুখ্যমন্ত্রীকে প্রতারক বললেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। শ্রীরমেশের মতে, কংগ্রেস হিমন্ত বিশ্বশর্মাকে দেশব্যাপী পরিচিতি দিয়েছে।১৫ বছর মন্ত্রী ছিলেন তিনি।পরে বিজেপিতে শামিল হয়েছেন। তার মতো সুবিধাবাদী এবং প্রতারক রাজনীতিবিদ আমি দেখিনি বলে মন্তব্য করেছেন কংগ্রেসের সিনিয়র নেতা জয়রাম রমেশ।

সুকুর অভিযোগ:-হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুকু বুধবার বলেছেন, কংগ্রেস সরকার – অর্থ ব্যয় করছে রাজ্যের মানুষের উন্নয়নের জন্য, রাজ্যবাসীর কল্যাণে।আর – বিজেপি অর্থ খরচ করছে বিধায়ক, সাংসদ কিনতে।কিন্তু এরপরও বিজেপির এই ঘৃণ্য রাজনীতি আমাদের রাজ্যবাসীর উন্নয়ন করা থেকে বিরত করতে পারবে না- দাবি সুকুর।

সমাজবাদীর ইস্তাহার প্রকাশিত:-ইস্তাহার প্রকাশিত হল সমাজবাদী পার্টির। ইস্তাহারে জাতপাত সেন্সাস, কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্য প্রদান, অগ্নিপথ স্কিম বাতিলের মতো ইস্যুগুলি রেখে লোকসভা নির্বাচনে মাত দিতে চাইছে সমাজবাদী দল। সমাজবাদী পার্টি তাদের ইস্তাহারের নাম দিয়েছে “জনতা কি’ মাঙ্গ পত্র, হামারা অধিকার”।এ দিন সমাজবাদী পার্টির দলীয় সদর দপ্তরে শীর্ষ নেতাদের উপস্থিতিতে এই ইস্তাহার প্রকাশিত হয়।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.