প্রবীণ ও দিব্যাঙ্গ নাগরিকদের ভোট গ্রহণ!

 প্রবীণ ও দিব্যাঙ্গ নাগরিকদের ভোট গ্রহণ!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-আগামী ১৯ এপ্রিল পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে অনুষ্ঠিত হবে নির্বাচন। সেখানে যেন ৮৫ উর্ধ্ব এবং বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের ভোটের লাইনে দাঁড়িয়ে কষ্ট করে ভোট দিতে না হয়, তাদের সুবিধার কথা মাথায় রেখে এধরণের ভোটারদের ভোট বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করার উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন।

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের জন্য ১০ এবং ১২ই এপ্রিল, এই দু’দিন বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছিল। সেই মোতাবেক আজ অর্থাৎ শুক্রবার ছিল পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের বাড়ি বাড়ি ভোট গ্রহণের শেষ দিন।

পূর্ব নির্ধারিত সূচী অনুসারে শুক্রবার ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন এলাকার বাড়ি বাড়ি গিয়ে ভোট সংগ্রহ করেন ভোট কর্মীরা। উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের রিটার্নিং অফিসার তথা পশ্চিম ত্রিপুরা জেলা শাসক ড: বিশাল কুমার, অতিরিক্ত রিটার্নিং অফিসার তথা অতিরিক্ত জেলাশাসক প্রশান্ত বাদল ন্যাগী সহ অন্যান্য আধিকারিকরা। এবিষয়ে বিস্তারিত জানাতে গিয়ে ড: বিশাল কুমার জানান, পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনে এমন বয়স্ক এবং দিব্যঙ্গ ভোটার রয়েছেন প্রায় ৪ হাজার ৫০০ জন। এর মধ্যে শেষ দিন দুপুর পর্যন্ত ৮০ শতাংশের বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচন কমিশনের তরফে এই পদ্ধতি লাগু করায় অনেক সুবিধা হয়েছে। বয়স্ক এবং দিব্যাঙ্গ ভোটাররা অনেক বেশি উৎসাহিত হচ্ছেন বাড়িতে বসে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পেরে।
পাশাপাশি তিনি আরো বলেন, নির্বাচনের বাকি প্রক্রিয়া খুব ভালোভাবে চলছে। বাড়ি বাড়ি ভোট গ্রহনের পর ১৬ এবং ১৭ এপ্রিল বিভিন্ন সেন্টারে পোস্টাল ব্যালট এর মাধ্যমে ভোটগ্রহণ প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। ১৯ তারিখ হবে চূড়ান্ত ভোট গ্রহণ তার জন্য পুলিশ, আধা সামরিক বাহিনী সবকিছু ইতিমধ্যে প্রস্তুত রাখা হয়েছে। সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ণভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।
এদিন দৃষ্টিহীন দিব্যাঙ্গ এক ভোটার নিজের বাড়িতে বসে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন খুব ভালো লাগছে ভোট দিতে পেরে। নির্বাচন কমিশন তাদের সুবিধার কথা চিন্তা করে বাড়িতে এসে ভোট নেওয়ার প্রক্রিয়া চালু করার জন্য তিনি কমিশনকে ধন্যবাদ জানান।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.