প্রয়াত জাতীয় শিক্ষক পরেশ চক্রবর্তী!!

 প্রয়াত জাতীয় শিক্ষক পরেশ চক্রবর্তী!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি:-প্রয়াত হলেন শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের সভাপতি পরেশ চক্রবর্তী।গত রবিবার আশ্রমে ওনার ঘরে যখন কাজ করছিলেন তখন উনার পোশাকে মোমবাতি থেকে আচমকা আগুন লেগে যায়। ঘটনাটি সঙ্গে সঙ্গেই আশ্রমের অন্যান্যরা প্রত্যক্ষ করতে পারে এবং তড়িঘড়ি উনাকে আগরতলার জিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জিবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে অবশেষে সোমবার সকাল সাতটা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মুহূর্তের মধ্যেই আশ্রমের সভাপতি পরেশ চক্রবর্তীর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়তেই রানীর খামার সহ বিভিন্ন এলাকায় গভীর শোকের ছায়া নেমে আসে। জিবি হাসপাতালে পরেশ চক্রবর্তী মৃতদেহ ময়না তদন্তের পর সোমবার দুপুর দুইটা নাগাদ আগরতলা শহর সংলগ্ন শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমে নিয়ে আসা হয়। উনার দেহ আশ্রমে পৌঁছার আগে থেকেই উনাকে শেষ দেখা এবং শেষ শ্রদ্ধা জানানোর জন্য উপস্থিত ছিলেন শত শত মানুষ। এদিন দুপুরে পরেশ চক্রবর্তীর দেহ আশ্রমে পৌঁছানো মাত্রই এলাকার অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন।
মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৮৮। তিনি ছিলেন একজন সৎ এবং গুণী শিক্ষক। তিনি বিভিন্ন স্কুলে প্রধান শিক্ষকতার দায়িত্ব পালন করেছিলেন এমনকি ওনার এই সৎ শিক্ষকতার জন্য ১৯৯২ সালে রাষ্ট্রপতি পুরস্কারেও ভূষিত হয়েছিলেন তিনি। শুরু থেকেই শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমে বসবাস করতেন পরেশ চক্রবর্তী। আশ্রমকে তিনি নিজের মতো করে গড়ে তুলেছিলেন। তিনি এই আশ্রমের সভাপতি দায়িত্বে ছিলেন। পরেশ চক্রবর্তী প্রয়াণের খবর পেয়ে ওনার আত্মীয়-স্বজন আশ্রমে ছুটে আসেন এবং উনাকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। সোমবার আশ্রমের ধ্যান মন্দিরের পাশেই হিন্দু শাস্ত্র অনুযায়ী উনার দেহ সৎকার করা হয়। তবে সোমবারের দিনটি ছিল এলাকাবাসীদের জন্য খুবই বিষাদের দিন। এদিন সবাই চোখের জলে শেষ বিদায় জানিয়েছেন জাতীয় শিক্ষক তথা রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের সভাপতি পরেশ চক্রবর্তীকে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.