নির্বাচনি টুকিটাকি!!

 নির্বাচনি টুকিটাকি!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাহুলের কপ্টারে তল্লাশি:-সোমবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর হেলিকপ্টারে তল্লাশি চালান নির্বাচন কমিশনের আধিকারিকরা।এ দিন কেরলের ওয়েনাদে যাবার সময় নীলগিরিতে তার হেলিকপ্টার অবতরণ করার পর নির্বাচন কমিশনের আধিকারিকরা তার চপারে তল্লাশি চালায়। যদিও রাহুলের হেলিকপ্টারে কিছুই মেলেনি। কংগ্রেসের বক্তব্য, নির্বাচন কমিশন ‘মহবুত কি দোকান’ থেকে ভালোবাসাই কুড়িয়েছে।

মোদিকে তৃতীয়বার ফেরাতে মানুষ তৈরি::মান্ডবিয়া::- কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়া সোমবার বলেছেন, এবারের লোকসভা নির্বাচনে এটা স্পষ্টতই বোঝা যাচ্ছে যে, মানুষের রায় বিজেপির দিকেই যাবে এবং মানুষ নরেন্দ্র মোদিকে তৃতীয়বারের জন্য ক্ষমতায় বসাতে তৈরি। গুজরাটের পোরবন্দর থেকে তিনি প্রার্থী হয়েছেন।এ দিন মনোনয়নপত্র জমা করেছেন কেন্দ্রীয় সঙ্গী।
লোকসভার ইতিহাসে সর্বকালীন রেকর্ড:-লোকসভা নির্বাচনের ইতিহাসে এবারই এখন পর্যন্ত সবচেয়ে বেশি অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে। নির্বাচন কমিশন সূত্রে এ খবর জানানো হয়েছে।
এখনও দেশে প্রথম পর্যায়ের লোকসভা ভোট শুরু হয়নি। এরই মধ্যে নির্বাচন কমিশন জানিয়েছে, এ পর্যন্ত দেশে ৪৬৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।১ মার্চ থেকে এ পর্যন্ত এই টাকা উদ্ধার করা হয়েছে। নির্বাচন কমিশনের মতে, প্রায় প্রতিদিনই ১০০ কোটি টাকার উপর গোটা দেশে বাজেয়াপ্ত করা হচ্ছে। লোকসভা নির্বাচনের ইতিহাসে এটাই সর্বকালীন রেকর্ড।মোদির বিরুদ্ধে কমিশনে কংগ্রেস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার কর্ণাটকের মাইসুরুতে এক র‍্যালিতে কংগ্রেসকে “সুলতান অব টুকরে টুকরে গ্যাং” বলে মন্তব্য করেছিলেন। কর্ণাটক কংগ্রেস সোমবার নির্বাচন কমিশনে এ নিয়ে অভিযোগ দায়ের করেছে।মোদির অভিযোগ ছিল বিরোধীরা দেশকে টুকরো করতে চাইছে, ভাঙতে চাইছে, দুর্বল করতে চাইছে।

নাড্ডার অভিমত:-বিজেপি সভাপতি জেপি নাড্ডা সোমবার বিরোধী ইন্ডিয়া জোটকে আক্রমণ করতে গিয়ে বলেছেন, সাধারণ মানুষের জন্য এদের করার কিছুই নেই।শুধু নিজেদের পরিবারের কথা ভাবতেই এদের সময় শেষ।এ দিন উত্তরাঞ্চলের মুসুরিতে বিজেপি সভাপতি বলেন, একদিকে বিজেপির সংকল্পপত্রে রোড ম্যাপ রয়েছে অন্যদিকে ইন্ডিয়া ব্লকের আলাদা আলাদা ইস্তাহার।সুতরাং তারা কী
করবে দেশের জন্য।

সংবিধান বদলাতে চাইছে বিজেপি দাবি অখিলেশের:-সমাজবাদী সুপ্রিমো অখিলেশ যাদব সোমবার ফের বলেছেন, বিজেপি ৪০০ পারের স্লোগান দিচ্ছে একটাই কারণে, তারা চাইছে যেনতেনপ্রকারেণ সংবিধানকে বদলে দিতে।এ দিন নির্বাচনি বন্ড নিয়েও বিজেপিকে একহাত নেন অখিলেশ।তারা ভোটের অধিকারও মানুষের কাছ থেকে ছিনিয়ে নিতে চাইছে।
গুলাম নবীকে চ্যালেঞ্জ ওমরের:-জম্মু কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা সোমবার ডেমোক্র্যাটিক প্রগ্রেসিভ আজাদ পার্টির চেয়ারম্যান গুলাম নবী আজাদকে চ্যালেঞ্জ ছুড়ে বলেছেন, ক্যামেরার পেছনে লুকিয়ে না থেকে আমার বিরুদ্ধে লোকসভা নির্বাচনে লড়ুন। বারামুল্লা থেকে ভোটে দাঁড়িয়েছেন ওমর।গুলাম নবী আজাদ অনন্তনাগ-রাজৌরি থেকে ভোটে লড়ছেন।

মানুষের অধিকার কেড়ে নিতে চাইছে বিজেপি: প্রিয়াঙ্কা::-
কংগ্রেস সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধী সোমবার বলেছেন, মানুষের অধিকার কেড়ে নিতেই সংবিধান বদলের কথা বলছে বিজেপি। তার অভিযোগ, গত দশ বছরে প্রধানমন্ত্রী কী করেছেন তা তার বক্তব্যে থাকছে না। প্রধানমন্ত্রীর বক্তব্য ফাঁপা। কিছুই থাকছে না এতে। কোনও দিশা নেই।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.