নির্বাচনি টুকিটাকি।।

 নির্বাচনি টুকিটাকি।।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি ::-প্রধানমন্ত্রীকে তোপ প্রিয়াঙ্কার:-
কংগ্রেস সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা গান্ধী মঙ্গলবার বলেছেন, দেশের সবচেয়ে বড় নেতা তার মানসিকতা ত্যাগ করেছেন।মানুষের সামনে নাটক করছেন। তিনি সত্যের অপলাপ করছেন।ক্রমাগত মিথ্যা বলে চলেছেন তিনি। প্রধানমন্ত্রীকে আক্রমণ করে প্রিয়াঙ্কা আরও বলেন, বিরোধীদের কণ্ঠকে স্তব্ধ করতে চাইছেন তিনি। একদিকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হচ্ছে। ২ জন মুখ্যমন্ত্রীকে জেলে পাঠানো হয়েছে।কর্ণাটকে ভোটের প্রচারে এসে এই মন্তব্য করেছেন প্রিয়াঙ্কা।প্রিয়াঙ্কা বলেন, এক সময় ছিলো নেতা দাঁড়ালে মানুষ তার কাছ থেকে কিছু প্রত্যাশা করত। কিন্তু এখন দেশের বড় নেতাই মানবিক মূল্যবোধ ত্যাগ করে মানুষের সামনে নাটক করছেন।

ইন্ডিয়া জোট নয় প্ল্যাটফর্ম: বিজয়ন:-কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন মঙ্গলবার বলেছেন, ইন্ডিয়া ব্লকও কোন জোট নয়, এটি একটি প্ল্যাটফর্ম মাত্র।বিজেপিকে রুখতে এই প্ল্যাটফর্মে এসেছে সবদল।কেরলে সিপিএম সম্প্রতি কংগ্রেস সম্মুখ সফরে অবতীর্ণ হয়েছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী পি.বিজয়নকে একযোগে আক্রমণ করেছেন। পাল্টা বিজয়ন রাহুল গান্ধীকে কটাক্ষ করেছেন। এ নিয়ে বিজেপি ইন্ডিয়া জোটকে নিয়ে বিদ্রূপ করতে ছাড়েনি।এই অবস্থায় বিজয়নের এই মন্তব্য খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ডবল ইঞ্জিন নয়, ডবল শঙ্খ চাই:পট্টনায়েক:-ডবল ইঞ্জিন নয়, ওড়িশায় ডবল শঙ্খ- তে ভোট দিতে আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।ওড়িশায় লোকসভা ভোটের সাথে রাজ্যে বিধানসভা ভোট হচ্ছে। এ জন্যই মুখ্যমন্ত্রী বিজিডি সভাপতি নবীন পট্টনায়েক বলেছেন,ডবল ইঞ্জিন সরকার এই রাজ্যে দরকার নেই,এ রাজ্যে দরকার ডবল শঙ্খ।

রেজাল্ট বুঝেই পিএম, সিএম বক্তব্য রাখছেন: অখিলেশ:-
সমাজবাদী সুপ্রিমো অখিলেশ যাদব মঙ্গলবার বলেছেন, বিজেপি নেতাদের র ভাষণেই বোঝা যাচ্ছে ভোটের রেজাল্ট কোন দিকে ধাবিত হচ্ছে। বিজেপি প্রথম দফার ভোটের পরই বুঝে গেছে তারা কোন পরিণতির দিকে যাচ্ছে। মঙ্গলবার – আলিগড় এবং হাতরাসে ইন্ডিয়া জোটের প্রার্থীর প্রচার করতে গিয়ে অখিলেশ – বলেন, প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর ভাষণ আপনারা নিশ্চয়ই শুনছেন। তাদের – বক্তব্যেই রেজাল্টের প্রতিচ্ছবি ফুটে ওঠছে।

বিহারবাসীর সেবাই আমার ধর্ম: নীতীশ:-বিহারের মুখ্যমন্ত্রী ও জেডি (ইউ) নেতা নীতীশ কুমার মঙ্গলবার বলেছেন, বিহারকে সেবা করাই আমার ধর্ম এবং গোটা রাজ্যকেই আমি আমার পরিবার বলে মনে করি। আগামী ছাব্বিশ তারিখ দ্বিতীয় পর্যায়ের ভোট রাজ্যে। এই দফায় পাঁচটি আসনে লড়াই করছে জেডি (ইউ)।

পশ্চিম ইউপি নিয়ে
পৃথক রাজ্য হবে দাবি মায়াবতীর:-বিএসপি সুপ্রিমো মায়াবতী বলেছেন, পশ্চিম উত্তরপ্রদেশকে নিয়ে পৃথক রাজ্যের দাবি পূরণ হবে তখনই যখন কেন্দ্রে বিএসপি সরকার গড়বে। মীরাটে দলীয় প্রার্থীর সমর্থনে ভাষণ দিতে গিয়ে মায়াবতী কংগ্রেস, বিজেপি এবং সমাজবাদী পার্টিকে একযোগে আক্রমণ করেছেন। একই সাথে তিনি বলেন, ভোটে জয়ী হলে মীরাটে এলাহাবাদ হাইকোর্টের একটি বেঞ্চ গঠন করা হবে।

ধর্মনিরপেক্ষতার কাঠামো
নষ্ট করেছে কং রাজনাথ সিং:-কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং মঙ্গলবার বলেছেন, কংগ্রেস দেশের ধর্মনিরপেক্ষতার যে কাঠামো একে শেষ করে দিয়েছে। হিন্দু-মুসলিমকে নিয়ে কংগ্রেস শুধুই রাজনীতি করেছে।তাদেরকে নিয়ে ভাগাভাগির খেলায় মেতেছে কংগ্রেসই।তার আরও অভিযোগ, মানুষের কল্যাণে কিছুই করেনি কংগ্রেস।এদিন ঝাড়খণ্ডে অর্জুন মুণ্ডার সমর্থনে প্রচার করেন শ্রীসিং।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.