বিমানে মাস্ক বাধ্যতামূলক করল দিল্লি সরকার

 বিমানে মাস্ক বাধ্যতামূলক করল দিল্লি সরকার
এই খবর শেয়ার করুন (Share this news)

বছরের শুরুতে করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী হলেও, দ্রুত অতিক্রম করা গিয়েছিল সেই করোনার ঢেউ। কিন্তু কয়েকমাস পার হতেই ফের একবার বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত কয়েকদিন ধরেই দিল্লি ও সংলগ্ন এলাকাগুলিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতি সামাল দিতে ফের একবার বিধিনিষেধের পথেই হাঁটতে চলেছে দিল্লি সরকার। সরকারি সূত্রে খবর, ফের একবার বাধ্যতামূলক করা হতে পারে মাস্ক পরার নিয়ম। একইসঙ্গে জরিমানাও ফের চালুর নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
প্রশাসনের তরফে জানানো হয়েছে, ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ রুখতে এবং সাধারণ যাতে করোনা বিধি অনুসরণ করে, তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি সূত্রের খবর, করোনা সংক্রমণ রুখতে ফের একবার জনসমক্ষে এবং বিমানে মাস্ক পরার নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে। একইসঙ্গে সকলে যাতে নিয়ম্বিধি অনুসরণ করেন, তার জন্য ৫০০ টাকা জরিমানাও ফের একবার চালু করা হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রবীণ স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, ‘প্রশাসনের তরফে মাস্ক না পরার জন্য যে জরিমানা প্রত্যাহার করে নেওয়া হয়েছিল, তা নিয়ে জনগনের কাছে ভুল বার্তা পৌঁছেছিল। নিজেদের ও আশেপাশের মানুষের সুরক্ষার জন্য মাস্ক পরা উচিত। বিগত দুই বছরের তুলনায় বর্তমানের পরিস্থিতি তুলনামূলকভাবে ভাল। কারণ আমাদের কাছে করোনা টিকার সুরক্ষা রয়েছে।’
স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে, মাস্ক পরার নিয়ম আরও কঠোর করা হবে। বিশেষ করে ভিড় জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক করতেই হবে। যারা মাস্ক পরবেন না, তাদের উপর কড়া জরিমানা বসানোর চিন্তাভাবনাও করা হচ্ছে। তবে জরিমানার পরিমাণ কমিয়ে ৫০০ টাকা করা নিয়ে আলোচনা চলছে। সংক্রমণের নিরিখে বর্তমানে কমলা জোনে রয়েছে দিল্লি।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.