জমানো টাকার নেই হদিশ, কর্মীদের আচরণে ক্ষোভ

 জমানো টাকার নেই হদিশ, কর্মীদের আচরণে ক্ষোভ
এই খবর শেয়ার করুন (Share this news)

ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক ফটিকরায় শাখা গ্রাহকের জমা দেওয়া টাকা সময়মতো গ্রাহকের অ্যাকাউন্টে জমা দিচ্ছে না । এমনি ঘোরতর অভিযোগ উঠলো ফটিকরায়ে এই গ্রামীণ ব্যাঙ্কের বিরুদ্ধে । এছাড়াও এই শাখার কর্মীরা গ্রাহকদের সাথে অভব্য আচরণ করে বলেও অভিযোগ উঠে । ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্কের ফটিকরায় শাখার কর্মীরা ব্যাঙ্কের গ্রাহকদের সাথে এই অভব্য আচরণের কথা স্বীকার করেন ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্কের ঊনকোটি জেলার আরএম । ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক ফটিকরায় শাখার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে নানা অনিয়মের খবর পাওয়া যাচ্ছিল । ব্যাঙ্কের গ্রাহকরা ব্যাঙ্কে তার নিজ অ্যাকাউন্টে টাকা জমা দিলেও সেই টাকা জমা হচ্ছে না গ্রাহকের অ্যাকাউন্টে । কেন গ্রাহকের অ্যাকাউন্টে টাকা জমা হয়নি তার কারণ জানতে গিয়ে ব্যাঙ্ক কর্মীদের কাছে তিরস্কৃত হতে হচ্ছে গ্রাহকদের । এমনি এক ঘটনার স্বীকার হতে হয়েছে ফটিকরায় এলাকার এক বিরাশি বছর বয়সি প্রবীণ ব্যক্তিকে ।

ফটিকরায় এলাকার বাসিন্দা কেশবলাল বণিক গত ছয় জুন তার নিজ অ্যাকাউন্টে দশ হাজার টাকা জমা করার জন্য ব্যাঙ্কের ক্যাশ কাউন্টারে যায় । তখন ক্যাশ কাউন্টারের দায়িত্বে থাকা ব্যাঙ্ক কর্মী অবিনাশ কুমার গ্রাহককে বলে ব্যাঙ্কের বিসির নিকট টাকা জমা দেবার জন্য। এই গ্রাহক যথারীতি বিসির নিকট টাকা জমা দিয়ে কাউন্টার ফাইল নিয়ে চলে যান । এরপর আট জুন তিনি ব্যাঙ্কের পাসবুক আপ টু ডেট করালে দেখেন উনার অ্যাকাউন্টে দশ হাজার টাকার বদলে পাঁচ হাজার টাকা জমা হয়েছে । এর কারণ জানতে তিনি ব্যাঙ্ক সঞ্চালকের কক্ষে গেলে ব্যাঙ্ক সঞ্চালক বিষয়টার কোন গুরুত্ব দেননি । বাকি পাঁচ হাজার টাকা পরে জমা হবে বলে এই প্রবীণ ব্যক্তিকে ফিরিয়ে দেন । সংবাদে প্রকাশ , ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্কের এই ফটিকরায় শাখাতে এ ধরনের ঘটনা প্রতিনিয়ত ঘটছে । অনেক গ্রাহক টাকা তার অ্যাকাউন্টে জমা করলেও ব্যাঙ্ক কর্তৃপক্ষ ইন্টারনেট পরিষেবার খারাপের অজুহাতে সময়মতো অ্যাকাউন্টে টাকা জমা দিচ্ছে না ।

শুধু তাই নয় , এই শাখায় কর্মরত কর্মীদের বিরুদ্ধে গ্রাহকদের হয়রানি এবং অভব্য আচরণের অভিযোগও উঠেছে । ফটিকরায় এলাকার জনগণ জানান , ব্যাঙ্কে কোন কাজে গেলে ব্যাঙ্ক সঞ্চালক থেকে শুরু করে কর্মীরা গ্রাহকদের সাথে দুর্ব্যবহার করে । এ নিয়ে ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক ফটিকরায় শাখার সঞ্চালক সুবীর দাসকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান , নেট পরিষেবার জন্য এই সমস্যা হচ্ছে । গ্রাহকদের সাথে দুর্ব্যবহার সম্পর্কের প্রশ্ন তিনি এড়িয়ে যান । ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক ঊনকোটি জেলার আরএম শুভঙ্কর চৌধুরীকে জিজ্ঞাসা করা হলে তিনি ব্যাঙ্ক কর্মীরা যে গ্রাহকদের সাথে অভব্য আচরণ করছে তা স্বীকার করে বলেন , তার কাছে এ ধরনের অভিযোগ রয়েছে । তিনি জানান , ফটিকরায় বিধানসভার বিধায়কও ফটিকরায় শাখার ব্যাঙ্ক কর্মীদের বিরুদ্ধে গ্রাহকদের সাথে অভব্য আচরণের অভিযোগ করেছে । এদিকে ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্ক ফটিকরায় শাখার ব্যাঙ্ক কর্মীদের অভব্য আচরণে এলাকাতে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.