নিগৃহীত সাংবাদিক, থানায় অভিযোগ, ধৃত ২

 নিগৃহীত সাংবাদিক, থানায় অভিযোগ, ধৃত ২
এই খবর শেয়ার করুন (Share this news)

রাজ্যে সাংবাদিকদের উপর আক্রমণের ঘটনা নতুন কিছু নয়। প্রায় প্রতিনিয়ত রাজ্যের কোথাও না কোথাও সাংবাদিকদের ওপর নিগ্রহের ঘটনা কিংবা আক্রমণের ঘটনা সংবাদ শিরোনামে উঠে আসতে শুরু করেছে। সংবাদ সংগ্রহ করতে গিয়ে আবারও আক্রান্ত হল রাহুল পাল নামে নামে তেলিয়ামুড়া এলাকার তরুণ সাংবাদিক।
ঘটনা তেলিয়ামুড়া শহরের প্রাণকেন্দ্র বলে পরিচিত অম্পি চৌমুহনী এলাকায়। সংবাদে জানা যায়, এদিন রাতে অম্পি চৌমুহনী এলাকায় গাড়ির চালকদের মধ্যে কোনও এক বিষয়কে কেন্দ্র করে বচসা বাঁধে। পরবর্তীতে এই ঘটনা বিরাট আকার ধারণ করে এবং হাতাহাতির রূপ নেয়। এই সংবাদ পেয়ে রাহুল সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থলে যায়।

সে যখন সেই মারধরের ঘটনা ভিডিও করছিল তখন সাংবাদিক রাহুলের উপর কয়েকজন গাড়ির চালক হামলা চালায় এবং বেধড়ক মারধর করে তার হাতের আংটি, গলার সোনার চেইন সহ বহু মূল্যবান জিনিস ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযগ। এই ঘটনার কগবর পেয়ে তৎক্ষণাৎ তেলিয়ামুড়ার সাংবাদিকরা ছুটে এসে তাকে আহত অবস্থায় চিকিৎসার জন্য তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে নিয়ে যায়। পরে এদিন রাতে আহত রাহুল সহ তেলিয়ামুড়া প্রেসক্লাবের সম্পাদক পার্থসারথি রায় ও সকল সাংবাদিকরা মিলে তেলিয়ামুড়া থানায় গিয়ে গাড়ির চালক শান্ত দেব্বর্মা এবং বাপন দাস নামে দুইজনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
পুলিশ এই অভিযোগ পেয়ে দুইজনকে আটক করে বলে জানা যায়। অন্যদিকে এই ঘটনার অভিযোগ নিয়ে থানায় অসাংবাদিকদের সাথে তেলিয়ামুড়া থানার কর্তব্যরত সেকেন্ড ওসি রঞ্জন বিশ্বাস দুর্ব্যবহার করে এবং অপমানিত করেন বলে অভিযোগ।
অপরদিকে সোমবার সকালে অভিযুক্ত দু’জনকে তেলিয়ামুড়া থানা থেকে খোয়াই আদালতে পাঠানো হয় বলে তেলিয়ামুড়া থানার ও সি সুবিমল বর্মণ জানান। সাংবাদিকের ওপর আক্রমণের ঘটনাকে কেন্দ্র করে ছি ছি রব উঠতে শুরু করেছে সচেতন মহলে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.