ভোটাধিকার প্রয়োগ নিয়ে সন্দেহ কাটছে না কংগ্রেসের

 ভোটাধিকার প্রয়োগ নিয়ে সন্দেহ কাটছে না কংগ্রেসের
এই খবর শেয়ার করুন (Share this news)

ভোট প্রচারে রাজ্যে এসে শনিবার সকালেই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দীপা দাশমুন্সি বেরিয়ে পড়লেন ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী সুদীপ রায় বর্মণকে নিয়ে । প্রচারশেষে কংগ্রেস প্রার্থীর জয় নিয়ে কোনও ধরনের দ্বিমতই রাখতে চাইলেন না দীপা । দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে এদিন বিকেলেও ৮ টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী আশীষ কুমার সাহার সমর্থনে পৃথকভাবে আরও একটি প্রচারে অংশ নেন দেশের প্রাক্তন নগরোন্নয়ন প্রতিমন্ত্রী । পরে সেখান থেকে তিনি বলেন , ‘ মানুষ তাদের ভোটাধিকারটা সঠিকভাবে প্রয়োগ করতে পারবে কি না এটাই হচ্ছে আসল । তবে আমরা নজর রাখছি । দুপুরে প্রদেশ কংগ্রেস ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনেও অংশ নেন প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রী ।

সেখানে তিনি বলেন , শিক্ষা থেকে শুরু করে স্বাস্থ্য , শহরের বিভিন্ন পরিকাঠামো যেখানে ঠিক নেই সেখানে জলমগ্ন এই শহরকেই আবার স্মার্টসিটি বলা হচ্ছে ! প্রকৃত অর্থে একে আনস্মার্ট বললেও অনেক কম বলা হবে । তার কথায় , সাড়ে চার বছর অতিক্রান্ত হতে চললেও এই সরকার শহর আগরতলাকে জলডুবি থেকে রক্ষা করতে পারেনি । অথচ ক্ষমতায় আসার পর প্রথম বছরই সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী পরবর্তী বর্ষার আগেই এর সমাধান করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন । কার্যক্ষেত্রে এই দীর্ঘ সময়েও নিষ্কাশনী ব্যবস্থা সঠিকভাবে করতে পারেনি সরকার— অভিযোগ দীপা দাশমুন্সির । রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়েও এদিন উদ্বেগ প্রকাশ করেন তিনি । বলেন , রাজ্যে জনসংখ্যার তুলনায় হাসপাতালের সংখ্যা যেমন কম তেমনি সেগুলিতে পর্যাপ্ত সংখ্যক শয্যাও নেই ।

প্রয়োজনীয় চিকিৎসকদেরও অপ্রতুলতা রয়ে গিয়েছে । তার কথা অনুযায়ী , এনএইচএম সূত্র বলছে প্রায় ৩,৯০০ জন চিকিৎসকের প্রয়োজন ত্রিপুরা রাজ্যে । অথচ চিকিৎসক রয়েছেন ৭৯৮ জন । পরিকাঠামোগত দিক থেকেও স্বাস্থ্য পরিষেবায় রাজ্য অনেকটা পিছিয়ে থাকার কারণে কোভিডকালীন সময়ে গোটা উত্তর পূর্বাঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে এ রাজ্যে । প্রয়োজনীয় ভেন্টিলেটর এমনকি অক্সিজেন সিলিন্ডারেরও অভাব ছিলো বলে তিনি মনে করেন।এদিকে , এই কোভিডকালীন সময়েই স্বাস্থ্যক্ষেত্রে নানা ঘোটালার অভিযোগ ওঠে বিজেপি নেতা – কর্মীদের বিরুদ্ধে । এই অভিযোগ বিরোধীদের নয় , বরং বিজেপি দলই এ কথা প্রকাশ্যে আনে ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.