ভাইকে ৪৩৪ মিটার দীর্ঘ চিঠি বোনের

 ভাইকে ৪৩৪ মিটার দীর্ঘ চিঠি বোনের
এই খবর শেয়ার করুন (Share this news)

ভাইয়ের উদ্দেশ্যে ৪৩৪ মিটার দীর্ঘ চিঠি লিখেছেন এক বোন। দীর্ঘ সেই চিঠির ওজন দাঁড়িয়েছে ৫ কেজি ! ঘটনাটি ভারতের কেরলের । ‘ বিশ্ব ভাতৃ দিবস ‘ উপলক্ষ্যে পেশায় ইঞ্জিনিয়ার কৃষ্ণপ্রিয়ার লেখা সেই চিঠি নতুন রেকর্ড গড়ল । কাজের চাপে নিজের ভাইকে ‘ বিশ্ব ভাতৃ দিবস ‘ এর শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলেন কৃষ্ণপ্রিয়া । এতে মনঃক্ষুণ্ন হয়ে সেদিন কৃষ্ণপ্রিয়ার ২১ বছরের ভাই , কৃষ্ণপ্রসাদ । নিজের অবসাদের কথা বোনকে জানিয়েছিলেন হোয়াটসঅ্যাপে মেসেজ ।

কিন্তু কাজের চাপ এতোই বেশি ছিল । যে , মেসেজগুলোও দেখার সময় পাননি কৃষ্ণপ্রিয়া । এতে আরও মন ভাঙে ভাইয়ের । বোনকে তাই হোয়াটসঅ্যাপে ব্লক করে দেন তিনি । একটি ইংরাজি সংবাদ মাধ্যমকে কৃষ্ণপ্রিয়া বলেছেন , ‘ আমি ওকে শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলাম । আমি এইদিনে সাধারণত ওকে ফোন করি বা ভাই দিবসের একটি টেক্সট পাঠাই , কিন্তু কাজের ব্যস্ততার কারণে এ বছর আমি ভুলে গিয়েছিলাম । ‘ ভুলে যাওয়ার মাসুল হিসেবে ভাইয়ের অভিমান ভাঙতে গত ২৫ মে তিনি ভাইকে উদ্দেশ্যে করে চিঠি লিখতে শুরু করেন । প্রথমে একটি এ – ফোর সাইজের কাগজে লিখতে শুরু করেছিলেন কৃষ্ণপ্রিয়া ।

তবে তাড়াতাড়ি বুঝে গিয়েছিলেন , নিজের মনের কথা গুছিয়ে লিখতে আরও অনেক কাগজ প্রয়োজন হবে তার ! কৃষ্ণপ্রিয়ার কথায় , ‘ আমি লম্বা আকৃতির কাগজ কিনতে একটি স্টেশনারি দোকানে গিয়েছিলাম । কিন্তু দোকানি আমাকে বললো , লম্বা কাগজ বলতে তার কাছে কাছে কেবল বিলিং পেপারের রোলই পাওয়া যাবে । এরপর আমি ওই দোকান থেকে রোল কাগজ কিনি । ‘ প্রতিটি রোল ভর্তি করে ভাইকে নিজের মনের কথা লিখেছেন কৃষ্ণপ্রিয়া । আর পুরো চিঠিটি লিখতে তার সময় লেগেছে মাত্র ১২ ঘণ্টা । কৃষ্ণপ্রিয়ার লেখা ওই চিঠিকে বিশ্বের সবচেয়ে দীর্ঘ চিঠি হিসেবে তালিকাভুক্তির মর্যাদা দিতে অতীতের রেকর্ডস ঘাঁটছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.