সিরিজে ভারতীয় দলের নেতা ধাওয়ান

 সিরিজে ভারতীয় দলের নেতা ধাওয়ান
এই খবর শেয়ার করুন (Share this news)

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে পরাজিত হয়ে ভারতীয় দল এখন সীমিত ওভারের ক্রিকেটে ঘুরে দাঁড়ানোর জন্য মুখিয়ে রয়েছে । বৃহস্পতিবার থেকে সাদা বলের ক্রিকেট শুরু করেছে ভারতীয় দল । আর তার মধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বুধবার দল বেছে নিয়েছে ।আর সেখানেই কিন্তু রয়েছে বড় চমক । রোহিতকে এই সিরিজে দেখতে পাওয়া যাবে না । শুধু রোহিতই নয় । তার সঙ্গে কোহলি সহ একাধিক প্রথম সারির ব্যাটসম্যানকে ক্যারিবয়ানদের বিরুদ্ধে এই সিরিজে বিশ্রামে রাখা হয়েছে । চোটের কারণে লোকেশ রাহুল এখনও দলের বাইরে রয়েছেন তাই ভারতকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

সহ অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে রবীন্দ্র জাদেজাকে । অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি সহ যশপ্রীত বুমরা , হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পন্থকে এই সিরিজে বিশ্রাম রাখা হয়েছে । বিসিসিআই – এর সিনিয়র নির্বাচক কমিটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচের জন্য ১৬ জনের সদস্যের দলের নাম ঘোষণা করেছে। ২২ জুলাই থেকে ক্যারিবায়ানদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরু হবে ভারতীয় দলের । পোর্ট অব স্পেনে হবে সেই ম্যাচগুলি । আয়ারল্যান্ডের মতো এই সিরিজেও ভারতীয় বোর্ড দ্বিতীয় সারির দলকে পাঠাবে ওয়েস্ট ইন্ডিজে । দ্বিতীয় ম্যাচ হবে২৪ জুলাই । শেষ ম্যাচ রয়েছে ২৭ জুলাই । আইপিএল ২০২১ শেষ হওয়ার পর থেকে টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন ঋষভ পন্ত ।

যে কারণে তাকে এই সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে । ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার ৫ দিন পরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে । ১৭ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ হচ্ছে


ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের ওডিআই স্কোয়াড :

শিখর ধাওয়ান ( অধিনায়ক ) , রবীন্দ্র জাডেজা ( সহ – অধিনায়ক ) ঋতুরাজ গায়কোয়াড় , শুভমন গিল , দীপক হুডা , সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার , ইশান কিষাণ ( উইকেটরক্ষক ), সঞ্জু স্যামসন ( উইকেটরক্ষক ) , শার্দুল ঠাকুর , যুজবেন্দ্র চাহাল , অক্ষর প্যাটেল , আবেশ খান , প্রসিদ্ধ কৃষ্ণ , মহম্মদ সিরাজ , অর্শদীপ সিং ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.