টুইটার কিনছেন না ইলন মাস্ক, মামলা করবে টুইট বো

 টুইটার কিনছেন না ইলন মাস্ক, মামলা করবে টুইট বো
এই খবর শেয়ার করুন (Share this news)

টুইটার কিনছে না ইলন মাস্ক । স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে ‘ সমস্যা ‘ ছিলই । সেই আবহে এবার আশঙ্কা সত্যি করে ইলন মাস্ক জানিয়ে দিলেন যে তিনি টুইটার কিনবেন না । তবে চুক্তি কার্যকর না হলে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি বিশ্বের ধনীতম ব্যক্তির বিরুদ্ধে মামলা করতে পারে বলে জানা গিয়েছে । এই বিষয়ে টুইটারের চেয়ারম্যান ব্রেট টেলর এক বিবৃতিতে বলেন , ‘ টুইটারের বোর্ড মাস্কের সঙ্গে সম্মত হওয়া মূল্য এবং শর্তাবলীর ওপর লেনদেন করতে প্রতিশ্রুতিবদ্ধ । চুক্তি কার্যকর করার জন্য আইনি পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে বোর্ড আমরা আত্মবিশ্বাসী যে আমরা ডেলাওয়্যার কোর্ট অফ চ্যান্সারিতে জয়ী হব । ‘

এর আগে ইলন মাস্ক বলেছিলেন , স্প্যাম অ্যাকাউন্ট সংখ্যা যাচাই করে নথি না পাওয়া পর্যন্ত টুইটার কেনার চুক্তি স্থগিত রাখাবেন তিনি । টেসলার কর্ণধার এই নিয়ে টুইট করে লিখেছিলেন , ‘ স্প্যাম বা ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা সত্যিই টুইটারের মোট ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম , তা গণনার স্বপক্ষে নথি না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে টুইটার কেনার চুক্তি স্থগিত রাখা হচ্ছে । ‘ উল্লেখ্য , গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পান মাস্ক । প্রায় ৪,৪০০ কোটি ডলারে এই সংস্থাটি কেনেন তিনি । টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের অর্থ ঋণও নেন । তা শোধ করার জন্য শেষ পর্যন্ত তাকে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন তিনি ।

এমনকি , খরচ কমানোর উদ্দেশ্যে সংস্থার কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনও কমানো হতে পারে বলে ঋণদাতা সংস্থাগুলিকে জানিয়েছিলেন তিনি । শেয়ারপিছু ৫৪.২ ডলারে টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন টেসলার কর্ণধার । তিনি দাবি করেছিলেন , টুইটারে বাকস্বাধীনতার প্রসার ঘটাতে চান এবং সংস্থাকে ব্যক্তিগত মালিকানার আওতায় আনতে চান । যদিও প্রাথমিকভাবে ইলনের প্রস্তাবে রাজি ছিল না টুইটার । পরে অবশ্য টুইটারের শেয়ার হোল্ডারদের স্বার্থে এই চুক্তিতে সম্মত হয় সংস্থাটি ।

তবে এবার ইলন মাস্ক নিজেই পিছিয়ে এলেন এই চুক্তি থেকে । এই নিয়ে মাস্কের আইনজীবী জানিয়েছেন , টুইটারকে তাদের প্ল্যাটফর্মে জাল বা স্প্যাম অ্যাকাউন্টের তথ্য চেয়ে একাধিক অনুরোধ সত্ত্বেও তারা কোনও প্রতিক্রিয়া দেয়নি । তাই এই সিদ্ধান্ত থেকে সরে আসছেন তারা । মাস্কের এই সিদ্ধান্তে স্বভাবতই ক্ষুব্ধ টুইটার । সংস্থার চেয়ারম্যান ব্রেট টেইলো জানিয়েছেন , এ ব্যাপারে তারা আইনি পদক্ষেপ করার পরিকল্পনা করছেন । অর্থাৎ , এর ফলে আমেরিকার ধনকুবের এবং ১৬ বছর পুরনো সান ফ্রান্সিসকোর সংস্থার মধ্যে দীর্ঘ আইনি লড়াই শুধু সময়ের অপেক্ষা ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.