মেঘালয়ে আটক ত্রিপুরা

 মেঘালয়ে আটক ত্রিপুরা
এই খবর শেয়ার করুন (Share this news)

চোঁট আঘাত সমস্যা ও সীমিত প্লেয়ার নিয়েই শেষ পর্যন্ত মেঘালয়ের বিরুদ্ধে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লো ত্রিপুরা । মণিপুরে ইম্ফলে আয়োজিত পূর্বোত্তর সিনিয়র মহিলা ফুটবল আসরের তৃতীয় ম্যাচে ত্রিপুরা তাদের প্রতিপক্ষ মেঘালয়ের সাথে ২-২ গোলে ড্র করলো । সেই সাথে এই ম্যাচে থেকে এক পয়েন্ট ঘরে তুললো ত্রিপুরা । অরুণাচল প্রদেশ আসামের কাছে পর পর ম্যাচ হারার পর তৃতীয় ম্যাচে এসে মেঘালয়ের বিরুদ্ধে ড্র করে মাঠ ছাড়লো কোচ সুজিত ঘোষের টিম । সাইয়ের অ্যাস্টো টার্ফ ফুটবল গ্রাউণ্ডে এ দিন বিকেলে ত্রিপুরা পাইথনস বনাম মেঘালয় লেপাডস ম্যাচটি হয় ।

soccer-ball-goal

প্রথমার্ধে ম্যাচের ফলাফল ১-২ গোলে ছিল । ম্যাচে প্রথমে গোল করে মেঘালয় । ২০ মিনিটে গোল হয় । পাঁচ মিনিটের ব্যবধানে অর্থাৎ ২৫ মিনিটে গোল পরিশোধ করে নেয় ত্রিপুরা । ম্যাচে ত্রিপুরার হয়ে প্রথম গোলটি করেন সাকচান্তি রিয়াং । এক ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন সাকচান্তি । ম্যাচ এক এক গোলে সমতায় ফিরতেই অনেকটা জমে উঠে । গোলের জন্য দু’দলই সমানভাবে আক্রমণ ও পাল্টা আক্রমণ চালিয়ে যায় । এতে গোলের সুযোগও আসে দু’দলের সামনে । ত্রিপুরার দিপালী হালাম ও পঞ্চমী দেবনাথ একাধিক সুযোগ পায় । এর মধ্যে জ্বরের কারণে এ দিন মাঠে নামতে পারেনি দলের নির্ভরযোগ্য ফুটবলার এলিসা জমাতিয়া ।

তাছাড়া , গত দুই ম্যাচে দলের একাধিক ফুটবলারদের চোঁট আঘাত সমস্যায় রয়েছেন । ফলে প্রথম একাদশের কয়েকজন ফুটবলারকে এ দিন মাঠে নামাতে পারেননি কোচ । এর মধ্যে আজ অঞ্জনা ত্রিপুরা ও গোলরক্ষক খাসমাইতি রিয়াং খেলতে নেমে চোঁট পেয়েছেন । প্রথমার্ধে চোঁট পেয়ে মাঠ ছাড়েন গোলরক্ষক খাসমাইতি রিয়াং । ফলে তার জায়গায় স্পন্সরারদের দেওয়া ছয় জন ফুটবলারদের মধ্যে এক জন গোলরক্ষককে খেলানো হয় । অঞ্জনা ত্রিপুরা ও খাসমাইতি রিয়াং এই দু’জনকে পরবর্তী ম্যাচে খেলানো কতটা সম্ভব হবে তা এখনই বলতে পারছে না কোচ । বিরতির পর চোঁট আঘাত সমস্যা নিয়ে মাঠে নেমে মেঘালয়ের বিরুদ্ধে ভালো লড়াই চালিয়ে যায় ত্রিপুরার মেয়েরা ।

অবশ্য দ্বিতীয়ার্ধে প্রথম ১০ মিনিটে গোল হজম করতে হয় ত্রিপুরাকে । তাও গোলরক্ষক এবং ঢিফেন্সের ফুটবলারদের ভুল বোঝাবুঝির কারণে । তবে ৩০ মিনিটে গোল পরিশোধ করে নেয় ত্রিপুরা । এবার ত্রিপুরার হয়ে গোল করেন ধনিতা রিয়াং । সাকচান্তি রিয়াংয়ের ফ্রি কিক থেকে উঠে আসা বল পেয়ে গোল করেন ধনিতা । শেষ পর্যন্ত ম্যাচটি ২-২ গোলে ড্র হয় । আজ দুপুর সাড়ে বারোটায় আসরে চতুর্থ ম্যাচে ত্রিপুরার সামনে সিকিম পেণ্ডাস টিম । সাইয়ের অ্যাস্টো টার্ফ ফুটবল গ্রাউণ্ডে ম্যাচটি হবে । এদিকে , গতকালের ম্যাচ নিয়ে ত্রিপুরা দলের কোচ সুজিত ঘোষ জানান , চোঁট আঘাত সহ সীমিত শক্তি নিয়েও মেয়েরা আজ মেঘালয়ের বিরুদ্ধে যথেষ্ট ভালো খেলেছে । আশা করছি আগামীকাল সিকিমের সাথেও ভালো খেলবে আমাদের মেয়েরা।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.