মণিপুরে শোচনীয় হার ত্রিপুরার

 মণিপুরে শোচনীয় হার ত্রিপুরার
এই খবর শেয়ার করুন (Share this news)

ইম্ফলে পূর্বোত্তর সিনিয়র মহিলা ফুটবল আসরে পরাজয়ের মধ্যেই ত্রিপুরা । এবার স্বাগতিক মণিপুরের কাছে হাফ ডজন গোলের বড় ব্যবধানে বিধ্বস্ত হলো ত্রিপুরা । ইম্ফলে সাইয়ের ফুটবল গ্রাউণ্ডে শুক্রবার আয়োজক মণিপুর সাঙ্গাইস টিম ৭-০ গোলের বড় ব্যবধানে ত্রিপুরা পাইথনস টিমকে হারায় । প্রথমার্ধে পাঁচ গোল এবং দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল হজম করতে হয়েছে ত্রিপুরাকে । ছন্নছাড়া ফুটবল খেলে বাজেভাবে ম্যাচটি হারতে হলো ত্রিপুরাকে । এখন পর্যন্ত আসরে লীগ পর্যায়ের মোট পাঁচটি ম্যাচ খেলেছে ত্রিপুরা । যার মধ্যে চারটিতে বাজেভাবে হারতে হয়েছে । একটি কোনওভাবে ড্র করে।

Soccer_ball

পাঁচ ম্যাচ খেলে ত্রিপুরার দখলে মাত্র এক পয়েন্ট । আর পাঁচ ম্যাচে ত্রিপুরাকে ষোলখানা গোল হজম করতে হয়েছে । আর এই ফলাফলে ফের একবার প্রশ্নের মুখে ত্রিপুরার ফুটবল । এই ফুটবল টুর্নামেন্টটিকে ত্রিপুরা খুব একটা গুরুত্ব দিতে না চাইলেও নর্থ ইস্টের বাকি রাজ্যগুলো কিন্তু এই টুর্নামেন্টটিতে যথেষ্ট সিরিয়াস । মণিপুর , মিজোরাম , আসাম , নাগাল্যাণ্ড , অরুণাচল প্রদেশ , মেঘালয় ও সিকিম প্রতিটি টিমই দারুণ লড়াই করে যাচ্ছে । একমাত্র ব্যতিক্রম ও পিছিয়ে ত্রিপুরা । একের পর এক ম্যাচে ভরাডুবি হচ্ছে ত্রিপুরার । তবে এই রেজাল্ট নিয়ে কোনওরকম আক্ষেপ বা কোনও পর্যালোচনা নেই ত্রিপুরা ফুটবল অ্যাসোসিয়েশনের ।

Picsart_22-07-06_14-22-55-539

আবার সামনে নাকি রাজ্যে নর্থ ইস্ট লীগ ফুটবল টুর্নামেন্ট করার পরিকল্পনা নিচ্ছে রাজ্য ফুটবল সংস্থা টিএফএ । আর আয়োজক দল ত্রিপুরা যদি আগামীদিনে নিজের ঘরের মাঠেই এ ধরনের ফলাফল করে তাহলে গোটা দেশে এই রাজ্যের ফুটবল নিয়ে মাথা কাটা যাবে এমনটাই বক্তব্য ফুটবল মহলের একাংশের । তাই ত্রিপুরা ফুটবল অ্যাসোসিয়েশনকে এখন থেকেই এ নিয়ে ভাবতে হবে । ইম্ফলে সাইয়ের ফুটবল গ্রাউণ্ডে আজ বিকালে ত্রিপুরা বনাম মণিপুর ম্যাচটি হয়েছে । ম্যাচে দুর্বল ত্রিপুরা দলের বিরুদ্ধে একতরফা খেলে গেছে মণিপুর । এই টুর্নামেন্টে মণিপুর এর আগে ১০-০ গোলের বড় ব্যবধানে আসামকে হারিয়েছিল ।

soccer-ball-goal

আজ ত্রিপুরাকে বড় ব্যবধানে বিধ্বস্ত করলো । মণিপুর শুরু থেকেই এ দিন পুরো অ্যাটাকিং ফুটবল খেলতে থাকে । তাদের একের পর এক আক্রমণে ত্রিপুরা টিম কার্যত দিশাহারা হয়ে পড়ে একটা সময় । ম্যাচের প্রথমার্ধে বিনা লড়াইয়ে একের পর এক মোট পাঁচটি গোল হজম করতে হয় কোচ সুজিত ঘোষের ত্রিপুরা টিমকে । ডিফেন্স , মিডফিল্ড ও স্টাইকিং জোন বলতে কিছু দেখা যায়নি ত্রিপুরার । একেবারে ছন্নছাড়া ফুটবল খেলে গেছে ত্রিপুরা টিমের ফুটবলাররা । অন্যদিকে , মণিপুর তাদের সামনে দুর্বল প্রতিপক্ষ ত্রিপুরা টিমকে পেয়ে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলে এবং একের পর এক গোল দিতে থাকে ।

soccer football in the stadium crowd

প্রতমার্ধে পাঁচ গোল দেওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করে । ম্যাচ শেষে ত্রিপুরা দলের কোচ সুজিত ঘোষের বক্তব্য যে , তার টিম নাকি মণিপুরের সঙ্গে ভালো খেলেছে । তবে প্রশ্ন , ভালো খেলার পরও কেন বাজেভাবে ম্যাচটি হারতে হলো । সামনে আগামী সতেরো জুলাই ত্রিপুরা বনাম নাগাল্যাণ্ড বেলা ১২.৩০ টায় এবং আঠারো জুলাই ত্রিপুরা বনাম মিজোরাম ম্যাচ রয়েছে । বিকাল তিনটায় এই ম্যাচটি হবে ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.