মৃতদেহ সৎকারেও বিপত্তি, ক্ষোভ!!

 মৃতদেহ সৎকারেও বিপত্তি, ক্ষোভ!!
এই খবর শেয়ার করুন (Share this news)

ভগ্ন দশাগ্রস্থ শ্মশানে মৃতদেহ সৎকার করতে গিয়েও বিপত্তি। নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে পরিজনদের। এতে ক্ষোভ তৈরি হচ্ছে এলাকাবাসী সহ মৃতের পরিবার পরিজনদের মধ্যে। ঘটনা বুধবার উদয়পুর মহকুমার গকুলপুর গ্রাম পঞ্চায়েতের অধীন আরএফ টিলা এলাকায়। ঘটনার বিবরণে জানা যায়, ৩০ বাগমা বিধানসভা কেন্দ্রের অধীনে আরএফ টিলা এলাকায় মৃতদেহ সৎকার করার জন্য একটি শ্মশান রয়েছে। কিন্তু শ্মশানটি বেহাল দশায় পরিণত হয়েছে।

এই শ্মশানের উপর নির্ভরশীল বিস্তীর্ণ এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন। এলাকাবাসী এই শ্মশানটিকে সংস্কার করার জন্য দীর্ঘদিন যাবত দাবী জানিয়ে আসছিলো। কিন্তু কোন উদ্যোগ নেয়নি স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ। এই বিধানসভা কেন্দ্রে কোন ধরনের উন্নয়নমূলক কাজ ঘটেনি বলে অভিযোগ। তারই মধ্যে এই ফলে ওই এলাকায় মৃত্যুর পর মৃতদেহ সৎকার করতে গেলে সাধারণ মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বুধবারও জনৈক ব্যক্তির মৃতদেহ সৎকার করতে গিয়ে সমস্যার মধ্যে পড়তে হয় পরিজনদের। ক্ষোভ দেখান মৃতার পরিজনরা। একটা সময় মৃতদেহ নিয়ে রাস্তা অবরোধ করারও পদক্ষেপ নেন। যদিও পরবর্তীতে তা প্রশমিত হয়। অভিযোগ, স্থানীয় পঞ্চায়েত থেকে শাসক নেতাদের বরাবর জানিয়েও কোন সুরাহা হচ্ছে না এই শ্মশানটি সংস্কার করার জন্য। এলাকাবাসী ফের একবার দাবি জানিয়েছে শ্মশানটি দ্রুত সংস্কার করার জন্য।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.