” দ্য উইক প্লাস ” এ শঙ্খশুভ্র

 ” দ্য উইক প্লাস ” এ শঙ্খশুভ্র
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ দেশের অন্যতম প্রথম সারির ম্যাগাজিন ‘’দ্য উইক প্লাস’’ উত্তরপূর্ব ভারতের বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে একটি ক্রোড়পত্র করেছে তাদের জুলাই মাসের সংখ্যায় । ‘’ভিশনারি অব নর্থইস্ট ইন্ডিয়া’’ শীর্ষক এই ক্রোড়পত্রে স্থান পেয়েছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখা ব্যক্তিরা। এই সংকলনে স্থান পেয়েছেন টাইমস অব ইন্ডিয়ার স্টেলার আইকন খেতাব জয়ী উত্তরপূর্ব ভারতের অন্যতম কবি ও ঔপন্যাসিক শঙ্খশুভ্র দেববর্মণ সহ অনেকেই ।

এর আগে যদিও তাঁকে নিয়ে কভার স্টোরি হয়েছিল – কিন্তু এবার দ্য উইক প্লাস’ এর বিশেষ সংখ্যায় তাঁকে স্থান দেওয়ার বিষয় নিয়ে জানতে চাইলে শঙ্খশুভ্র বলেন, জাতীয় স্তরের এই ম্যাগাজিনের বিশেষ সংখ্যায় উত্তরপূর্বকে এতোটা গুরুত্ব দেওয়ার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাতেই হয়। আগে সর্ব ভারতীয় পত্রপত্রিকায় উত্তরপূর্বকে গুরুত্বই দেওয়া হতো না।

অনেকেরই তখন ধারণা ছিল উত্তরপূর্বাঞ্চল দেশের অন্যান্য অংশ থেকে একেবারেই আলাদা। কিন্তু বর্তমান সময়ে দাঁড়িয়ে এই উত্তরপূর্বই যে জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে দেশকে উজ্জ্বলতর করে তুলছে – দ্য উইক প্লাস’এর উদ্যোগ আসলে তারই স্বীকৃতি।

এ ছাড়াও এই বিশেষ ক্রোড়পত্রে রয়েছে ডঃ সঙ্গীতা ত্রিপাঠি, লালন কুমার, ডঃ সৌমেন ভারতীয়া, ডঃ কৃপেশরঞ্জন শর্মা, করিশ্মা কাকতি, ডঃ চন্দন নাগ চৌধুরী, ডঃ মইনু দেবী, চন্দ্রিমা শ্যাম প্রমুখ। এঁরা প্রত্যেকেই নিজের নিজের ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন এবং সমাজে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন নিজেদের কাজের মাধ্যমে। এই সব সফল ব্যক্তিদের নিয়েই ‘’দ্য উইক প্লাস’’ করেছে এই ক্রোড়পত্র । যা উত্তরপূর্ব ভারতের জন্য গর্বের বিষয়।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.