আশঙ্কা সত্যি করে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও নেই রাহুল

 আশঙ্কা সত্যি করে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও নেই রাহুল
এই খবর শেয়ার করুন (Share this news)

নয়াদিল্লি, ২৭ জুলাই : লোকেশ রাহুল   যে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে প্রায় ছিটকেই গিয়েছেন সেটা আগে থেকেই ধারণা করা গিয়েছিল। আর অবশেষে সেই ধারণাই সত্যি হল।

বোর্ডের রিপোর্ট অনুযায়ী, কেএল রাহুল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পুরো টি-টোয়েন্টি সিরিজ মিস করতে চলেছেন। তবে জানা গিয়েছে, রাহুল কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু বিসিসিআই-এর মেডিকেল টিম লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ককে আরও এক সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন।

আইপিএলের পর চোট পেয়েছিলেন রাহুল। জার্মানিতে অস্ত্রোপচার সেরে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছিলেন কেএল রাহুল। কিন্তু তার আগে কোভিডের কবলে পড়েন তিনি। ন্যাশান্যাল ক্রিকেট অ্যাকাডেমিতে তার রিহ্যাব চলছিল। অনুশীলনও শুরু করেছিলেন কিন্তু তারই মধ্যেই করোনার কবলে পড়েন ভারতের জাতীয় দলের এই ক্রিকেটার। ২১ জুলাই রাহুলের কোভিডে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে।

প্রথমে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে যান। খেলতে পারেননি ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টেও। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজেও পাওয়া যায়নি তাঁকে। দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রাহুলের মাঠে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু বুধবারের রিপোর্টে সেটাই শেষ পর্যন্ত জলে গেল।

বুধবার নিভৃতবাস শেষ হচ্ছে রাহুলের। তারপর তিনি বিশ্রামেই থাকবেন বলে জানা গিয়েছে। বোর্ডের সূত্র মারফত জানা আরও গিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ নয়, জিম্বাবোয়ের বিরুদ্ধেই ফেরানো হতে পারে তাকে। কেএল রাহুল গত আট বছরে ভারতের হয়ে ৪২ টি টেস্ট, ৪২ টি ওয়ানডে এবং ৫৬ টি টি-টোয়েন্টি খেলেছেন। ভারতীয় দলের টপ অর্ডারে মূল্যবান খেলোয়াড় তিনি। দলের প্রয়োজনে একাধিক স্থানে দেখতে পাওয়া গিয়েছে তাকে। এর আগে ভারতীয় দলে ওপেনিং, চার নম্বর, কখনও কখনও পাঁচ বা ছয় নম্বরেও ব্যাট করতে দেখা গিয়েছে রাহুলকে। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেনার হিসাবেই বেশি খেলতে দেখা যায় তাকে।

কেএল রাহুলকে একান্ত না পাওয়া গেলে তার পরিবর্তে ওপেনার হিসেবে টিম ম্যানেজমেন্ট খেলিয়ে দেখতে পারে ঋষভ পন্থকে। ২৯ জুলাই থেকে টি-২০ সিরিজ শুরু হবে এবং এই সিরিজ চলবে ৭ আগস্ট পর্যন্ত।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.