নবরূপে শান্তিকালী আশ্রম

 নবরূপে শান্তিকালী আশ্রম
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি, অমরপুর।। দেশের বিভিন্ন সুন্দর ও সুসজ্জিত ধর্মীয় প্রতিষ্ঠানের ন্যায় অমরপুর মহকুমা সদরের অদূরে সরবংস্থিত শান্তিকালী আশ্রম প্রাঙ্গনে গড়ে উঠেছে সুদৃশ্য ও সুউচ্চ দৃষ্টি নন্দন দেব মন্দীর। শান্তিকালী আশ্রমের মহারাজ চিত্তরঞ্জন দেববর্মা দেশের প্রাচীনতম সনাতন ধর্মের ঐতিহ্য বজায় রাখার ঐকান্তিক প্রয়াস চালিয়ে যাচ্ছেন। তারই ঐকান্তিক প্রচেষ্টায় শান্তিকালী ভক্ত ও অগনিত ধর্মপ্রাণ মানুষের অনুদানে শান্তিকালী আশ্রমে দৃষ্টি নন্দন মন্দীর নির্মিত হয়েছে।

শ্রী শ্রী শান্তিকালী গুরুদেবের ২২ তম তিরোধান দিবসে তিনদিন ব্যাপী বিশ্ব মহাশান্তি যজ্ঞ ও বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে এবং দেশের বিভিন্ন প্রান্তের সাধুসন্ত, সন্ন্যাসীদের উপস্থিতিতে আগামী ২৭ আগস্ট শনিবার এই নব নির্মিত মন্দিরের দ্বারোদঘাটন হবে।এদিন সকালে রাষ্ট্রীয় সয়ং সেবক সংঘের প্রধান মোহন ভগবতের হাত ধরে শান্তিকালী আশ্রমের নবনির্মিত সুদৃশ্য দেব গৃহের শুভ দ্বারোদঘাটন হবে। এখন মন্দীরের নির্মান কাজে চলছে শেষ তুলির টান। চলছে মহকুমা সদর থেকে শান্তিকালী আশ্রমে যাতায়াতের রাস্তা সংস্কারের কাজ। সবই শেষ পর্যায়ে।

মহকুমার পর্যটন মানচিত্রে তথা রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র ছবিমুড়া, রাজন্য আমলের স্মৃতি বিজরিত অমর সাগর ও ফটিক সাগর দীঘি, প্রাচীন দূর্গ, মহকুমা বাসীর ধর্মীয় আস্থার স্থান মাতা মঙ্গল চন্ডী মন্দীর সহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান গুলির সাথে এবার শান্তিকালী আশ্রমের নবনির্মিত দৃষ্টি নন্দন দেব মন্দীরও যুক্ত হতে চলছে।
অচিরেই ওই সুদৃশ্য মন্দির ধর্মীয় পর্যটন কেন্দ্র হিসাবে দেশ বিদেশের পর্যটকদের কাছেও যে আকর্ষণের কেন্দ্র বিন্দু হয়ে উঠবে, তা আর বলার অপেক্ষা রাখেনা।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.