চিনের চিরিয়াখানায় খাঁচায় বন্দী মানুষ, দেখতে আসে বাঘ সিংহরা!!

 চিনের চিরিয়াখানায় খাঁচায় বন্দী মানুষ, দেখতে আসে বাঘ সিংহরা!!
এই খবর শেয়ার করুন (Share this news)

চিড়িয়াখানায় গেলে সেই চেনা ছবি- খাঁচার মধ্যে বন্দি জন্তু জানোয়াররা । আর তাদের দেখতে দল বেঁধে আসছে মানুষ । কিন্তু এমন কোনও চিড়িয়াখানার নাম শুনেছেন কি যেখানে মানুষরা বন্দি খাঁচায় আর দল বেঁধে তাদের দেখতে এসেছে বাঘ – সিংহরা? ড্রাগনের দেশ চিনে এমনই এক চিড়িয়াখানা আছে । যেখানে মুক্তাঞ্চলে ঘুরে বেড়ায় বাঘ , সিংহ , হাতি , পান্ডারা , আর মানুষ খাঁচায় বন্দি হয়ে তাদের দেখতে যায় । অবশ্য খাঁচায় বন্দি মানুষদেরও দেখতে আসে জন্তুরা । চিনের চংগিং শহরের লেহে লেদু ওয়াইল্ড লাইফ সেন্টারে ঘুরে আসা মানুষেরা বলেন , ব্যাপারটা দারুণ ।

মাঝে মধ্যে নাকি বাঘ , সিংহ ঝাঁপিয়ে পড়ে মানুষবন্দি করা খাঁচায় । কিন্তু কোনো ভাবে মানুষকে শাস্তি দেওয়ার জন্য তৈরি করা হয়নি এরকম চিড়িয়াখানা । চিড়িয়াখানার আধিকারিকরা জানাচ্ছেন যে , মানুষরা যাতে একেবারে চোখের সামনে থেকে বন্য জন্তুদের ঘোরাফেরা করতে দেখতে পায় , এর জন্যই তাদেরকে খাঁচার মধ্যে বন্দি করে একেবারে বন্য জন্তুদের সামনে নিয়ে যাওয়া হয়েছে । ২০১৫ সালে এই অদ্ভুত ধরণের চিড়িয়াখানাটি খোলা হয়েছিল।

চীনের এই অদ্ভুত চিড়িয়াখানাতে মানুষজনের চারপাশে অবাধে বিচরণ করতে দেখা যায় বনের সবথেকে ভয়ঙ্কর কিছু হিংস্র জীবজন্তুরা। দেখতে পাওয়া যাবে চোখের সামনে থেকে বাঘ, জিরাফ এবং অন্যান্য বন্য পশুদের। এই চিড়িয়াখানায় নিজের হাতে খাবার খাওয়ানো যায় বন্য পশুদের । তবে অবশ্যই খাবারের গুণমান ভালো হওয়া উচিত । কিন্তু এখানের সব বন্য জানোয়ারা মানুষের সাথে ভালো ব্যবহার করে না । এমন কিছু বন্য জানোয়ারা রয়েছে যারা মানুষদের খুব একটা পছন্দ করে না।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.