দলীয় স্তরে ডবল প্রমোশন পেয়ে রাজ্যে এলেন বিপ্লব

 দলীয় স্তরে ডবল প্রমোশন পেয়ে রাজ্যে এলেন বিপ্লব
এই খবর শেয়ার করুন (Share this news)

মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পরও রাজ্য বিজেপিতে বিপ্লব কুমার দেবই যে প্রধান ও জনপ্রিয় নেতা , সেটা আবারও প্রমাণিত হলো । দলের সাংগঠনিক স্তরে আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে শনিবার দিল্লী থেকে রাজ্যে পা রাখতেই দলীয় নেতা – কর্মীরা তাকে জোরদার স্বাগত জানান বিমানবন্দরে । তাকে বিমানবন্দরে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বিজেপির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য , তথ্য সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী , দলের সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত , বেশ কয়েকজন বিধায়ক থেকে শুরু করে আরও অনেকে । তাকে ঘিরে দলের কর্মী – সমর্থকদের ভিড় ও উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো ।

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দুই দিনের রাজ্য সফর করে ফিরে যাওয়ার পরই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রীদেবের পুনরায় রাজ্য রাজনীতিতে ফিরে আসার বিষয়টি । প্রশ্ন ছিল কীভাবে তাকে ফিরিয়ে আনা হবে ? দলীয় সূত্রের খবর , নাড্ডার সফরে দলের প্রদেশ কোর কমিটি এবং বিধায়কদের নিয়ে বৈঠককালেই জোর দাবি ওঠে । নাড্ডা ফিরে যাওয়ার কয়েকদিনের মধ্যেই দিল্লীতে ডাকা হয় মুখ্যমন্ত্রী মানিক সাহাকে । প্রায় একই সময়ে দিল্লীতে ডাকা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকেও । তখন থেকেই জল্পনা বাড়তে থাকে যে , রাজ্য রাজনীতিতে কিছু একটা হতে চলেছে । প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে একই সাথে রাজ্য ও জাতীয় রাজনীতিতে অন্তর্ভুক্ত করলো বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব ।

তাকে হরিয়ানার মতো বিজেপিশাসিত রাজ্যের প্রভারি হিসাবে নিযুক্তি দেওয়া হয় । যে হরিয়ানার সাথে প্রধানমন্ত্রী মোদির একটা বিশেষ সম্পর্ক ও যোগাযোগ রয়েছে । কারণ , গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার আগে প্রধানমন্ত্রী মোদি হরিয়ানা , পাঞ্জাব এবং হিমাচল প্রদেশের প্রভারী ছিলেন । ওইসব রাজ্যে নিজের মতো করে সংগঠনকে সাজিয়ে তুলেছেন এবং শক্তিশালী করেছেন । আজও হরিয়ানার অর্ধেকের বেশি নেতা নেত্রী সরাসরি প্রধানমন্ত্রী মোদির সম্পর্কে রয়েছেন । এমন রাজ্যে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে প্রভারীর দায়িত্বে নিযুক্ত করা , বেশ ইঙ্গিতপূর্ণ বলে মনে করা হচ্ছে । শুধু প্রভারীর দায়িত্বেই নয় , রাজ্যসভাতে তাকে প্রার্থী করে সাংসদ নির্বাচিত করা হচ্ছে ।

বিজেপি সূত্রের দাবি , ২০২৩ রাজ্য বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তাকে আরও দায়িত্ব দেওয়া হতে পারে । শনিবার সন্ধ্যায় রাজ্যে এসে বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবেও বিপ্লব ইঙ্গিতপূর্ণ বার্তা দিয়েছেন । তিনি বলেন , প্রধানমন্ত্রী মোদি , গৃহমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় ‘ সভাপতি জে পি নাড্ডা তার উপর যে বিশ্বাস ও আস্থা রেখেছেন , তা তিনি পালনে প্রতিজ্ঞাবদ্ধ । তিনি আরও বলেন , প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০২৩ বিধানসভা নির্বাচনে আরও বেশি ভোটে এবং আসনে জয়কে সুনিশ্চিত করে প্রধানমন্ত্রীকে উপহার দেবো । এটা শুধু আমার কথা নয় । আমাদের সকলের দায়িত্ব । আমরা একসাথে কাজ করে আগামী বিধানসভা নির্বাচনে জয়কে সুনিশ্চিত করবো । জানা গেছে , আগামী সোমবার সকালে রাজ্যসভার বিজেপি প্রার্থী হিসাবে তিনি মনোনয়নপত্র জমা দেবেন ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.