সামান্য বৃষ্টিতেই বানভাসি অম্পিনগর, চরম দুর্ভোগ!!

 সামান্য বৃষ্টিতেই বানভাসি অম্পিনগর, চরম দুর্ভোগ!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি,অম্পিনগর।। সামান্য বৃষ্টি হলেই বানভাসি অবস্থা হয়ে দাঁড়ায় অম্পিনগর বাজারের এবং বাজারের পেট চিরে বেড়িয়ে যাওয়া তেলিয়ামুড়া-অমরপুর যাতায়াতের মূল সড়কের। হাঁটু পর্যন্ত জল জমে যায় সড়কের উপর। সড়কের দুই পাশেই রয়েছে বিভিন্ন ব্যবসায়ীদের দোকানপাট। দশ থেকে পনের মিনিটের বৃষ্টিতে অম্পিনগর হাসপাতালের সামনে থেকে গ্রামীন ব্যাঙ্ক হয়ে অম্পিনগর মধ্যবাজার পর্যন্ত হাঁটু জল জমে যায়। যার ফলে যানবাহন চালক ও পথচারীদের এবং বাজারে আসা ক্রেতা বিক্রেতাদের প্রচন্ড সমস্যায় পরতে হয় নিত্যদিন।

বেশ কয়েক বছর ধরেই অম্পিনগর বাজারের এই পরিস্হিতি। অথচ কোনও হেলদোল নেই অমরপুর পূর্ত বিভাগে কর্মরত পূর্ত কর্তাদের। বাজারের উপরে ওই রাস্তার সংস্কারের দায়িত্বে থাকা কেন্দ্রীয় নির্মান সংস্থা এনএইচআইডিসিএলের  কর্মকর্তাদের। অম্পিনগর বাজারে জল নিকাশি ব্যবস্থার অপ্রতুলার জন্যই  বাজারের এই বেহাল অবস্থা । বিক্ষিপ্ত ভাবে বাজারের কিছু কিছু অংশে অপর্যাপ্ত ভাবে রয়েছে কাচা ড্রেইন। কিন্তু সেগুলো কোনও কাজে আসে না। বাজারের আবর্জনা ও মাটিতে ওইসব কাঁচা ড্রেইন ভড়াট হয়ে আছে। এই ড্রেইন গুলিও সংস্কারের কোন উদ্যোগ নেই সংশ্লিষ্ট পূর্ত কর্তা এবং নির্মান সংস্থার কর্মকর্তাদের। 

অভিযোগ, কেন্দ্রীয় ও রাজ্য সরকারের দুই সংস্থার ঠেলাঠেলির কারনেই বন্ধ হয়ে আছে ড্রেইন সংস্কারের কাজ। আগে বাজারের মধ্যে মূল সড়কটি রক্ষনাবেক্ষনের দায়িত্বে ছিল পুর্ত্ত দপ্তর। বিগত বাম সরকারের সময় থেকে ওই সড়ক নির্মান ও রক্ষনাবেক্ষনের দায়িত্ব চলে যায় এনএইচআইডিসিএল নামক এক নির্মান সংস্থার হাতে। তারপর থেকেই দুর্ভোগ শুরু হয় অম্পিনগর বাজারে আসা পথচারী সহ ক্রেতা বিক্রেতা সকলকে। এইভাবে জল জমে রাস্তার বিশাল অংশে বড় বড় গর্ত হয়ে আছে। দীর্ঘদিন ধরেই সংস্কারের কোন উদ্যোগ নেই। আর চুরান্ত দুর্ভোগের শিকার হচ্ছেন অম্পিনগর বাজারে আসা জনগন। ইতিমধ্যে বানভাসি রাস্তার বেশ কয়েক বার দুর্ঘটনা ঘটে গেছে। তারপরেও কিন্তু টনক নড়ছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। ফলে অম্পিনগরের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ধুমায়িত হতে শুরু করেছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.