মেঘালয়ের বিরুদ্ধে ভিজেডি ম্যাথডে জয় পেলো ত্রিপুরা

 মেঘালয়ের বিরুদ্ধে ভিজেডি ম্যাথডে জয় পেলো ত্রিপুরা
এই খবর শেয়ার করুন (Share this news)

নাগাল্যাণ্ডের পর আজ মেঘালয় সহজ হার্ডলটাও হেলায় টপকে গেলো রাজ্য সিনিয়র মহিলা ক্রিকেট দল।
আজ বেঙ্গালুরুর আলোর ক্রিকেট গ্রাউণ্ডে অন্নপূর্ণা দাসরা মেঘালয়কে চৌদ্দ রানে হারিয়ে দেয়। ভিজেডি ম্যাথডে অবশ্য এ দিনের ম্যাচে জয় আসে রাজ্য দলের । ম্যাচের উল্লেখ্যণীয় ঘটনা ছিল, মৌটুসী দের অর্ধ শতরান (৫১)। এ দিন ত্রিপুরা প্রথম ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভার খেলে চার উইকেট হারিয়ে ১৪৬ রান তুলে। এর জবাবে মেঘালয় দুই উইকেট হারিয়ে ৪৩ রান তুললে বৃষ্টি নামে।
তখন মাত্র নয় ওভারই হয়েছিল মেঘালয়ের ইনিংসে। বৃষ্টির জন্য খেলা আর না হওয়ায় নয় ওভারে দু’দলের রান দেখা হয়। তাতে ত্রিপুরার ছিল ৫৭ রান। মেঘালয়ের ৪৩। সে হিসাবে চৌদ্দ রানে ম্যাচ জিতে ত্রিপুরা। পরপর দুই ম্যাচ জেতায় আট পয়েন্ট হলো ত্রিপুরার । আগামী চৌদ্দ অক্টোবর প্রতিপক্ষ উত্তরপ্রদেশ। পরপর দুই ম্যাচ জেতায় স্বাভাবিকভাবে মনোবল বাড়লো ত্রিপুরার। তবে অনেকদিন বাদে দলের সিনিয়র অলরাউণ্ডার মৌটুসী দের ব্যাটে বড় রান এলো। তার ব্যাটে বড় রান আসায় উত্তরপ্রদেশ ম্যাচের আগে টিম ম্যানেজমেন্টও খুশি।
শুধু মৌটুসী নয়, এ দিন ব্যাট হাতে ছন্দে ফিরলেন সহ অধিনায়ক রিজু সাহাও (৩৮)।
তার আগে এ দিন ত্রিপুরা দল প্রথম ব্যাট করার সুযোগ পায়। ঝুমকি দেবনাথ ও ইন্দ্ররাণী জমাতিয়া ইনিংস শুরু করে। তবে এ দিন ইন্দ্ররাণীর খারাপ দিন ছিল। মাত্র চার রানই করতে পারে। পরে ঝুমকি-মৌটুসী দে জুটি দলের জন্য বড় স্কোরের ভিত গড়ে। জুটি ৫৩ বলে ৫৯ রান যোগ করে। ঝুমকি ২৮ বলে ২৭ রানে আউট হয়। দলীয় ১০৯ রানের মাথায় মৌটুসী ৪১ বলে ৫২ রান করে রুবি ছেত্রীর বলে আউট হয় । তার ইনিংসে সাতটি চার ছিল। রিজু সাহা ও সুধারাণী জুটি স্কোর ১৩৭/৯ পৌঁছে দেয়। রিজু ৩৪ বলে ৩৮ রান করে। তার ইনিংসে একটি চার ও দুটি ছয় ছিল। এরপর সুধারাণী ১৫ (১২) ও অন্নপূর্ণা দাস ২(৩) মিলে কুড়ি ওভারে স্কোর ১৪৬/৪ পৌঁছে দেয়। মেঘালয়ের পক্ষে অজিমা (১৪/১), ডি দত্ত (২৪/১), অনিতা লোধী (৪২/১) ও রুবি ছেত্রী (২৪/২) উইকেট পায়।
১৪৭ রানের টার্গেট। মেঘালয় ইনিংস শুরু করে। স্কোরবোর্ডে ষোল রান উঠতেই পরপর দুই উইকেট হারিয়ে বসে। বেনি চৌধুরী ১৬ (১৯) ও এস রাউল (০) ফিরে যায়। দুজনই রানআউট। দুটি আউটই করে পূজা দাস। গতকাল চার উইকেট তুলেছিল। আজ দুটি মূল্যবান রান আউট করে পূজা। তবে অনিতা লোধী (২১), ডি দত্ত (৪) স্কোর ৪৩/২ টেনে তুলে। কিন্তু এ সময় বৃষ্টি শুরু হয়ে গেলে খেলা আর সম্ভব হয়নি। শেষে ভিজেডি ম্যাথডে ত্রিপুরা চৌদ্দ রানে ম্যাচ জিতে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.