গ্রেটার তিপ্রা ল্যান্ড চাই, তবেই হবে জোট: প্রদ্যত কিশোর

 গ্রেটার তিপ্রা ল্যান্ড চাই, তবেই হবে জোট: প্রদ্যত কিশোর
এই খবর শেয়ার করুন (Share this news)

পাখীর চোখ ২০২৩ বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে সামনে রেখে একবার শেষ লড়াই করতে চাইছেন প্রদ্যোত। থানসা ও জনজাতি ভাবাবেগকে উসকে দিয়ে গ্রেটার তিপ্রা ল্যান্ডের দাবিতে নিজের ভাগ্য এবং রাজনৈতিক ক্যারিয়ার পরখ করে দেখতে চাইছেন। সেই লক্ষ্য নিয়ে রবিবার তিপ্রা মথার ডাকে গন্ডাছড়া কলেজ মাঠে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন তিপ্রা মথা সুপ্রিমো প্রদ্যোৎ কিশোর দেব্বর্মন। এছাড়া উপস্থিত ছিলেন ইএম রাজেশ ত্রিপুরা, এমডিসি হংশ কুমার ত্রিপুরা, প্রাক্তন বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা, সহ তিপ্রা মথার বিভিন্ন সংগঠনের নেতৃত্বরা।
সমাবেশ যোগ দিতে প্রদ্যোত কিশোর এদিন সকাল ১১টায় হেলিকপ্টারে গন্ডাছড়া অবতরণ করেন।

সেখান থেকে সোজা চলে যান রেভিনিউ ডাকবাংলাতে। পরবর্তী সময়ে যান গন্ডাছড়া মহকুমার উল্টাছড়া রিয়াং শরনার্থী শিবিরে। সেখানে উপস্থিত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। ওই সকল পরিবার গুলিকে কম্বল এবং পানীয় জলের ব্যবস্থার আশ্বাস দেন । দুপুর একটায় কলেজ মাঠে উপস্থিত হন।
ভাষণ রাখতে গিয়ে বলেন, সরকার প্রতিনিয়ত তিপ্রাসাকে বঞ্চিত করে আসছে। তিনি বলেন, আগরতলায় সাধারণ মানুষের জন্য সরকার পাকা বাড়ির ব্যবস্থা করলেও, রিয়াং শরনার্থী জনজাতি পরিবারদের জন্য পাকা বাড়ির ব্যবস্থা করেনি।

তিনি বলেন, তিপ্রাসাকে টাকা দিয়ে জোট করার প্রলোভন দেখানো হচ্ছে। সরকার লিখিত ভাবে তিপ্রা ল্যান্ডের ঘোষণা দিলেই জোট হওয়া সম্ভব হবে । তিনি আরও বলেন, তিপ্রাসাকে কেনার জন্য এখনো এত টাকা ছাপানো হয়নি। বলেন, বর্তমান সরকারের এমপি দিল্লিতে তিপ্রাসাদের নিয়ে কথা বলার সাহস পাননি। জিতেন চৌধুরীর কথা বলার সাহস থাকলেও পাটির নির্দেশে বলতে পারেননি বলে তিনি দাবি করেন।
জমায়েতে বিপুল সংখ্যক লোকের সমাগম দেখা গেছে ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.