বাংলাদেশে সফরে আসামের বিধায়ক দল!!

 বাংলাদেশে সফরে আসামের বিধায়ক দল!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি, বাংলাদেশ।। ভারতের উত্তর পূর্ব রাজ্য আসাম বিধানসভার অধ্যক্ষ বিশ্বজিৎ দৈমারির নেতৃত্বে ৬১ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসেছেন। শনিবার সকাল নয়টায় আগরতলা চেকপোষ্ট হয়ে আখাউড়া দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন। এসময় এদের ফুল দিয়ে বরণ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা শাসক প্রণয় চাকমা।
প্রতিনিধি দলে আসামের ৩৫ জন বিধায়ক রয়েছেন। অন্যরা সাংস্কৃতিককর্মী ও সাংবাদিক। এই দলটি আখাউড়া থেকে ঢাকায় গেছেন। ভারতের কোন বিধান সভার এত বড় প্রতিনিধি দল বাংলদেশে এই প্রথম এসেছেন। বলেছেন, আগরতলায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ।

আখাউড়া স্থলবন্দরের জিরো পয়েন্টে আসাম বিধানসভার অধ্যক্ষ বিশ্বজিৎ দৈমারি বলেছেন, আসামের সেঙ্গে বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘ্য সময়ের। এই বন্ধুত্ব অটুট আছে। বাংলাদেশের সঙ্গে আসামের বাণিজ্য সম্পর্কও রয়েছে। বন্ধুত্ব আর বাণিজ্য সম্পর্ক আরো জোরদার করতে এই যাত্রায় বাংলাদেশে এসেছেন।
বাংলাদেশ অর্ধনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। দেশটির উন্নয়ন ও জাতীয় সংসদের কার্যক্রম বিষয়েও একটি ধারণা নিতে তাদের এই সফর। জানিয়েছেন, শ্রী বিশ্বজিৎ।
বিশ্বজিৎ বলেছেন, এই সফরে প্রতিনিধি দলসহ বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্প্রিকার ড. শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী মোস্তাফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির সঙ্গে স্বাক্ষাত করবেন।
প্রতিনিধি দল বাংলাদেশের কয়েকটি পণ্য উৎপাদকারী প্রতিষ্ঠান (ইন্ড্রাষ্টি) ঘুরে দেখবেন বলেও জানিয়েছেন আসাম বিধান সভার অধ্যক্ষ শ্রী বিশ্বজিৎ। আগামী ২২ নভেম্বর আখাউড়া দিয়ে আগরতলা হয়ে দলটি আসাম ফিরবেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.